রাজশাহীতে গান পাউডারসহ আটক ২ জনকে নিয়ে অভিযান চলছে

রাজশাহী

রাজশাহী শিরোইল বাস টার্মিনাল থেকে গান পাউডারসহ আটক দুইজনকে নিয়ে পুলিশি অভিযান চলছে। মঙ্গলবার (২৮ মার্চ) সকাল থেকে তাদের নিয়ে বিভিন্ন স্থানে অভিযানে নেমেছে পুলিশের উচ্চ পর্যায়ের ইউনিট।

তাই সন্ধ্যা পর্যন্ত এ ব্যাপারে নতুন কোনো তথ্য জানায়নি পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, গানপাউডারের উৎস্য খুঁজে বের করার চেষ্টা চলছে। অভিযানকারী দলটি এখনো ফিরে আসেনি। তারা ফিরলে এ নিয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে সোমবার (২৭ মার্চ) দিনগত রাত ১২টার দিকে ৪ কেজি গানপাউডারসহ দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। মহানগরীর শিরোইলে বাস টার্মিনাল এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা শ্যামলী পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিল।

আটকরা হলেন- আবদুল লতিফ (৩৫) ও সাকিরুল ইসলাম (৩০)। তাদের দুজনের বাড়িই চাঁপাইনবাবগঞ্জে বলে জানিয়েছে পুলিশ। তবে বিস্তারিত ঠিকানা জানায়নি।

মহানগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম জানান, সারাদেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহীতে পুলিশ সতর্ক অবস্থানে আছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি চলছে।

গোপন তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ব ১৫-১৬১৯) তল্লাশী চালানোর সময় ওই দুই ব্যক্তির কাছে গানপাউডার পাওয়া যায়। এ সময় তাদের আটক করা হয়।

গানপাউডারগুলো কয়েকটি পলিথিনের ভেতর ছিল। এগুলোর মধ্যে গান পাউডার, সালফার ও গন্ধকসহ বোমা তৈরির আরও কয়েক ধরনের উপকরণ পাওয়া গেছে। এগুলো দিয়ে শক্তিশালী বোমা বানানো সম্ভব বলে জানান ঊর্ধ্বতন এই পুলিশ কর্মকর্তা।

খবরঃ বাংলানিউজ