রাজশাহীতে জাতীয় মেডিকেল কলেজ বিতর্ক উৎসব শুরু হয়েছে

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী মেডিকেল কলেজ

‘যুক্তির মুখরতায় জাগ্রত মানবতা’ স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে শুরু হয়েছে পঞ্চম জাতীয় মেডিকেল কলেজ বিতর্ক ও কুইজ উৎসব।

শুক্রবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় দুই দিনব্যাপী এ বিতর্ক উৎসব। ফারাজ আইয়াজ হোসেন স্মরণে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) ও রাজশাহী মেডিকেল কলেজ ডিবেটিং ক্লাব যৌথভাবে এ বিতর্ক উৎসবের আয়োজন করেছে।

রাজশাহী মেডিকেল কলেজের অডিটরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুল হাসান খান।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জন্যস্বাস্থ অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. দীন মোহাম্মদ নুরুল হককে আজীবন সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) অধ্যক্ষ প্রফেসর মাসুম হাবিব।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ডা. তাবিবুর রহমান শেখ, রামেকের উপাধ্যক্ষ ডা. নওশাদ আলী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. মহিবুল হাসান, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েব ও ইউনিমেড ইউনিহেলথের নির্বাহী পরিচালক নাজমুল হাসান।

সঞ্চালনা করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের কো-চেয়ারম্যান এম আলমগীর।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বর্ণাঢ্য শোভাযাত্রাটি রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ৭০টি বিতর্ক দল ও ৪০টি কুইজ প্রতিযোগী দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

আয়োজনে দেশের মেডিকেল কলেজ দলগুলোর অংশগ্রহণে আরও রয়েছে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা, ইংরেজি ও বাংলা ভাষায় বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা, সচেতনতামূলক সাংস্কৃতিক আয়োজন, সেমিনার এবং সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

খবরঃ বাংলানিউজ

1 thought on “রাজশাহীতে জাতীয় মেডিকেল কলেজ বিতর্ক উৎসব শুরু হয়েছে

Comments are closed.