রাজশাহীতে জামায়াত নেতা গ্রেফতার

রাজশাহী

রাজশাহী মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি আবদুল হান্নানকে গ্রেফতার করেছে মহানগর গেয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।  মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে রাজশাহীর নওদাপাড়া ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও ডিবি পুলিশের সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায় জানান, মহানগরীর রাজপাড়া থানার মোল্লাপাড়া লিলি সিনেমা হলের সামনে ট্রাকে আগুন ও হেলপারকে পুড়িয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে থানায় সোপর্দ করা হবে।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ৭দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান ট্রাক হেলপার শহীদুল ইসলাম বিশু (৩৮)। ওই দিন বিকেল পৌনে ৫টার দিকে তার মৃত্যু হয়। তার বাড়ি রাজশাহীর পবা উপজেলার মোল্লাডাইংপাড়া এলাকায়।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি রাজপাড়া থানার মোল্লাপাড়া লিলি সিনেমা হলের সামনে অবরোধকারীদের ছোড়া পেট্রোল বোমায় দগ্ধ হয়েছিলেন ট্রাক হেলপার শহীদুল ইসলাম বিশু। পেট্রোল বোমায় তার শরীরের ২৫ শতাংশ পুড়ে যায়। ঢামেকের বার্ন ইউনিটেই চিকিৎসা চলছিল তার। তবে শ্বাসনালী পুড়ে যাওয়ায় তাকে বাঁচানো যায়নি।

এ ঘটনায় মহানগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করে পুলিশ।