রাজশাহীতে নগরীতে নির্মাণাধীন সড়কের গর্তে দুর্ঘটনার কবলে ট্রাক

রাজশাহী

রাজশাহী মহানগরীর বিলসিমলা রেলক্রসিং থেকে কাশিডাঙ্গা পর্যন্ত ৮০ ফুট চওড়া নির্মাণাধীন সড়কে ডিভাইডার এর জন্য খুঁড়ে রাখা গর্তে একটি পাথর বোঝাই ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। এতে চালক ও হেলপার এবং অন্য যানবাহন এবং পথচারী অল্পের জন্য রক্ষা পায়। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। প্রায় দিন দুর্ঘটনার কবলে পড়ে মোটরসাইকেল চালকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরে নগরীর কোট স্টেশন এর দিক থেকে বহরমপুর সিটি বাইপাস এর দিকে একটি পাথরকুচি বোঝাই ট্রাক যাচ্ছিল। ট্রাক্টি দাস্পুকুর রোড পার হলে। ডিভাইডারের জন্য খুঁড়ে রাখা গর্তে মাটি ভরাটের উপর চাকা চলে যায়। এরপর ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ডানদিকের সামনের চাকা মাটির ভেতর ঢুকে যায়। এতে অল্পের জন্য চালক ও হেলপার রক্ষা পায়। সেই সাথে অন্যান্য যানবাহন দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান।

স্থানীয়রা অভিযোগ করে জানান, রাস্তা নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চললেও কাজ করার ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদারের গাফিলতি দেখা গেছে। কারণ দিনের বেলা চালকরা দেখতে পায় আর রাতের বেলা না পাওয়ার কারণে দুর্ঘটনার মধ্যে পড়েন। একদিন রাতে মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুই মোটর চালক আহত হন। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি নজর দেয়ার জানান তারা।

নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় এক ব্যক্তি অভিযোগ করে বলেন, এই রাস্তাটি চাঁপাই রাজশাহীর প্রধান সড়ক হওয়ার কারণে বেশি যানবাহন চলাচল করে। বাইরের জেলা ও উপজেলা মানুষ চলাচল করে। অনেকেই প্রথম যাওয়ার সময় দেখতে না পেয়ে শুধুমাত্র অন্ধকারের জন্য দুর্ঘটনা মধ্যে পড়েন। রাস্তার মধ্যে লাইট দেয়ার দেওয়ার ব্যবস্থার দাবিও জানান তারা।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন