রাজশাহীতে নতুন ৮ জনের করোনা শনাক্ত, ৩ জন নগরের

রাজশাহী

রাজশাহী মহানগরীতে থাকা আরও তিনজনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (২৩ মে) রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। এছাড়া রামেক হাসপাতালের ল্যাবে জেলার মোহনপুর ও তানোরে আরও দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

রাতে রাজশাহী মেডিক্যাল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, রোববার ল্যাবে মোট ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন আছেন রাজশাহী মহানগরীতে।

শনাক্তদের মধ্যে একজন করোনা আক্রান্ত এবং সন্দেহভাজন রোগীদের জন্য নির্ধারিত খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন।

আরেকজনের বাড়ি মহানগরীর উপশহর এলাকায়। অপরজনের বাড়ি মহানগরীর বালিয়াপুকুর। তারা তিনজনই পুরুষ। আক্রান্ত অন্য তিনজনের মধ্যে দুইজনের বাড়ি নওগাঁ জেলায় এবং অপরজন পাবনা জেলার অধিবাসী।

তাদের করোনা শনাক্ত হওয়ার পর রাতেই বিষয়টি সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনকে ই-মেইল করে জানানো হয়েছে।

রোববার রামেকের ল্যাবে দুই শিফটে ১৮৮টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ত্রুটি থাকায় ৩৯টি নমুনার রিপোর্ট হয়নি। বাকি ১৪৯টি নমুনার মধ্যে ছয়টি পজিটিভ এবং ১৪৩টি নেগেটিভ।

নতুন পাঁচজন শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৪৪ জন। রাজশাহী মহানগরীতে সংখ্যাটি বেড়ে ৮ জনে দাঁড়ালো। এদের মধ্যে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) মারা গেছেন। এছাড়া জেলার বাঘা উপজেলায় আরেক বৃদ্ধ মারা গেছেন। আর জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন আটজন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবেও নমুনা পরীক্ষা চলছে। রোববার রাত সাড়ে ৯টার দিকে এই ল্যাবের রিপোর্টও পাওয়া যায়। এই ল্যাবে দুই জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে এক জনের বাড়ি রাজশাহীর মোহনপুরে অন্যজনের তানোরে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ