রাজশাহীতে ন্যাশনাল ট্রাভেলসের বিরুদ্ধে অভিযোগ, চলছে শুনানি

রাজশাহী

বিলাসবহুল বাস ন্যাশনাল ট্রাভেলসের বির্বদ্ধে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। এ নিয়ে চৌধুরী মশিউর রহমান নোমান নামে এক যাত্রী জাতীয় ভোক্তা সংরৰণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে ন্যাশনাল ট্রাভেলসের বির্বদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ওই অভিযোগের প্রেৰিতে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় ভোক্তা সংরৰণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ে দ্বিতীয় শুনানি অনুষ্ঠিত হয়েছে। এর আগে গত ৭ আগষ্ট উভয়পৰের উপস্থিতিতে প্রথম শুনানি অনুষ্ঠিত হয়।
অভিযোগ সূত্রে জানা গেছে, রাজশাহীর ব্যবসায়ী চৌধুরী মশিউর রহমান নোমান গত ৪ জুলাই ন্যাশনাল ট্রাভেলস’র (কোচ নম্বর ৮০৩) যাত্রী হয়ে রাজশাহী থেকে ঢাকা গমন করেন। তার কাছ থেকে সরকারি নীতি বহির্ভূতভাবে ভাড়া নেওয়া হয় ১ হাজার ৩শ’ টাকা। এ ঘটনায় টিকিটে থাকা মোবাইল নম্বরে ফোন করে অভিযোগ করলে তাকে জানানো হয়, বাস মালিক সিন্ডিকেটের সিদ্ধান্তে আসন প্রতি ওই অর্থ গ্রহণ করা হয়েছে। যে কারণে তার কিছু করার নেই।

পরবর্র্তীতে জনস্বার্থে স্বপ্রণোদিত হয়ে ব্যবসায়ী নোমান গত ১৩ জুলাই জাতীয় ভোক্তা সংরৰণ আইনের ধারা-২০ এর ৪ নম্বর উপধারায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। একই সাথে এ যাবৎ পর্যন্ত যাত্রী সেবার নামে অতিরিক্ত আদায়কৃত সকল অর্থ ৰতিপূরণসহ ফেরৎ পূর্বক ওই প্রতিষ্ঠানের অবৈধ ব্যবসা সাময়িকভাবে বন্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশিৱষ্ট সরকারি দপ্তরকে নির্দেশ জারী করতে অনুরোধ জানানো হয়।

অভিযোগের বিষয়ে চৌধুরী নোমান বলেন, প্রথম দিনের শুনানি চলাকালে বিবাদী পৰ বারবার আক্রমনাত্মকভাবে কথা বলে। তখন সংযত ভাষায় অভিযোগ সুরাহার লৰ্যে বিবাদীকে শুনানির বিচারক জাতীয় ভোক্তা সংরৰণ অধিদপ্তর রাজশাহীর সহকারী পরিচালক অপূর্ব অধিকারীর নিকট যুক্তি উপস্থাপনের আহবান জানান। এরপর বিবাদী ওই মজলিসেই বাদিকে অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি প্রদর্শন করে শুনানিস্থল ত্যাগ করে। বিবাদীর আক্রমনাত্মক আচরণের কারণে পরবর্তী শুনানিতে বাদির নিরাপত্তা প্রদানে যথাযথ ব্যবস্থা নেওয়ার লৰ্যে গত ৮ আগষ্ট জাতীয় ভোক্তা সংরৰণ অধিদপ্তরের স্থানীয় উপপরিচালক বরাবরে লিখিতভাবে অবহিত করেন। একই সাথে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন চৌধুরী নোমান।

জাতীয় ভোক্তা সংরৰণ অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক অপূর্ব অধিকারী বলেন, অভিযোগটির শুনানি গ্রহণ করা হয়েছে। বিবাদী পৰকে সরকারি বিধি মোতাবেক চলমান ভাড়া নির্ধারণীর অনুমোদিত কপি চাওয়া হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানের সকল কাউন্টারে সেই লিষ্ট টাঙানোরও নির্দেশ দেওয়া হয়েছে। তাদের বির্বদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

খবরঃ দৈনিক সোনালী সংবাদ

22 thoughts on “রাজশাহীতে ন্যাশনাল ট্রাভেলসের বিরুদ্ধে অভিযোগ, চলছে শুনানি

Comments are closed.