রাজশাহীতে পরিত্যক্ত হাতবোমা বিস্ফোরণে শিশু আহত

বাগমারা রাজশাহী

রাজশাহীর বাগমারা উপজেলার শিকদারী বাজারে স্বর্ণকার পট্টিতে পরিত্যক্ত একটি হাতবোমার বিস্ফোরণে আব্দ্ল্লুাহ আল আজম (৩) নামে একটি শিশু আহত হয়েছে।

শুক্রবার (১০ জুন)  সকালে এ ঘটনা ঘটে। আজম পাশের ঝিকরা গ্রামের সাইদুর রহমানের ছেলে। তাকে বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাগমারা থানার উপপরিদর্শক(এসআই) হাসমত আলী জানান, শুক্রবার সকালে শিশু আজম তার বাবা-মার সঙ্গে শিকদারী বাজারে আসে। আজামের বাবা-মা একটি স্বর্ণকারের দোকানে রুপার কিছু অলঙ্কার তৈরি করতে যায়। এ সময় তারা স্বর্ণকারের সাথে আলাপচারিতায় ব্যস্ত হয়ে পড়লে শিশুটি দোকানের সামনে ফাঁকা জায়গায় খেলতে যায়। সেখানে শিশুটি সবুজ ঘাসের মধ্যে ফুটবল সদৃশ একটি গোলাকার বস্তু কুড়িয়ে পায় এবং তা নিয়ে খেলা শুরু করে। এক পর্যায়ে বিকট শব্দে বস্তুটির বিস্ফোরণ হলে শিশুটি ঘাসের উপর লুটিয়ে পড়ে এবং জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় তার বাবা-মা ও বাজারের অন্য ব্যবসায়ীরা এসে শিশুটিকে উদ্ধার করে বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আবুল কালাম আজাদ জানান, ঘটনার সঙ্গে সঙ্গে দ্রুত সেখানে পুলিশ পাঠানো হয়েছে এবং সেখান থেকে বোমা সদৃশ বস্তুটি উদ্ধার করা হয়েছে। শিশুটি আপাতত আশঙ্কামুক্ত। বিষয়টি গুরুত্ব সহ তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

খবরঃ বাংলামেইল২৪