রাজশাহীতে পালিত হচ্ছে শুভ বড়দিন

রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের মহোৎসব শুভ বড়দিন। দিনটি উদযাপনের লক্ষে সিটি চার্চে শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত মহানগরীর বাগানপাড়া চার্চে মধ্য রাতের প্রার্থনার আয়োজন করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে মহানগরীর কোর্ট মিশন চার্চে দেড় ঘণ্টাব্যাপী বিশেষ উপাসনা চলে। দুপুরে রয়েছে প্রীতিভোজ।

শনিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ৯টায় কীর্ত্তন গান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এছাড়া ডিঙ্গাডোবা চার্চসহ মহানগরীর অন্যান্য উপাসনালয়ে আজ যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হচ্ছে। প্রার্থনায় বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।

এদিকে, খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিনের উৎসবকে কেন্দ্র করে রাজশাহী মহানগরীর বিভিন্ন গীর্জাকে এরই মধ্যে বর্ণিল সাজে সাজানো হয়েছে। রাতে অভিজাত হোটেলগুলোতে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে। এবার তীব্র শীতের মধ্যেও বড়দিনের উৎসবে কিঞ্চিৎ ভাটা পড়েনি।

বড়দিনকে ঘিরে রাজশাহীর আদিবাসী খ্রিস্টান পল্লীগুলোও এখন উৎসবমুখর হয়ে উঠেছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় তারা বড়দিন উৎসব পালন করছেন। দিনটি উদযাপনের লক্ষে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/452024.html