রাজশাহীতে প্রহরীর গলা কেটে ব্যাংকে ডাকাতির চেষ্টা

রাজশাহী

প্রহরীর গলা কেটে রূপালী ব্যাংকের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখায় ডাকাতির চেষ্টা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দিনগত রাত ১২টার পর যেকোনো সময় এ ঘটনা ঘটে। রূপালী ব্যাংকের (রুয়েট) শাখার ব্যবস্থাপক সোয়াইবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রুয়েট ক্যাম্পাসে অবস্থিত ব্যাংকের এই শাখার তালা কেটে ভেতরে মুখোশ পরে প্রবেশ করে দুর্বৃত্তরা। প্রথমে ব্যাংকের সিসি ক্যামেরা ভাঙে তারা। এরপর লিটন নামে এক প্রহরীর গলা কেটে গুরুতর আহত করে। ব্যাংকের ভল্ট ঘেঁষে দেয়াল ভাঙার চেষ্টা করে। তবে ব্যাংকের টাকা লুট করতে পারেনি। পরে মুমূর্ষু অবস্থায় আহত লিটনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, সিসি ক্যামেরায় মুখ ঢাকা একজনকে দেখা গেছে। রড কাটা মেশিন দিয়ে ভল্টের দেয়াল ভাঙতে চেষ্টা করে সে ব্যর্থ হয়। ফলে ব্যাংক থেকে কিছু খোয়া যায়নি।

এদিকে সকালে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে আলমত সংগ্রহ করেছেন। বর্তমানে ঘটনা তদন্তে কাজ করছে পুলিশ, ডিবি, সিআইডি ও পিবিআই।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, ব্যাংকের ডাকাতির চেষ্টার পর গোয়েন্দারা মাঠে নেমেছেন। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তদন্ত শুরু হয়েছে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর