রাজশাহীতে ফের তুলার গুদামে আগুন

রাজশাহী

এক সপ্তাহ না পেরুতেই রাজশাহীতে আবারও তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভয়াবহ আগুনে ওই গুদামের প্রায় সব তুলা পুড়ে গেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে মহানগরীর গণকপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং আগুন নেভায়।

এর আগে গত ২৪ মার্চ একই এলাকায় আপর একটি তুলার গুদামে আগুন লাগে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়। এর ছয়দিন পর মঙ্গলবার ‘মনু এন্টার প্রাইজ’ নামের একটি তুলার দোকানের গুদামে এ অগ্নিকাণ্ড ঘটে। এর মালিকের নাম আজিম উদ্দিন মনু। গণকপাড়ায় মনুর দোকানে লেপ-তোষক এবং জাজিম, বালিশ ইত্যাদি তৈরি করা হয়। দোকানের পেছনে কয়েকটি বাড়ির পর মনুর তুলার গুদাম।

মঙ্গলবার দুপুরে বন্ধ গুদামে ধোঁয়া দেখতে পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আজিম উদ্দিন মনু বলেন, গুদামে কোনো বিদ্যুৎ সংযোগ নেই। তাই শর্টসার্কিটে আগুন লাগেনি। আর গুদামের বাইরে থেকেও তালা দিয়ে বন্ধ ছিল। কীভাবে আগুন লেগেছে তা তিনি বুঝতে পারছেন না। গুদামে প্রায় আড়াই লাখ টাকার তুলা, নারিকেলের ছোবড়া ও তোষক ছিল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সহকারী পরিচালক জাকির হোসেন জানান, প্রায় আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তারা কিছু তুলা আগুনের হাত থেকে রক্ষা করতে পেরেছেন। এখন আগুন নিভে গেলেও ডাম্পিংয়ের কাজ চলছে। সব শেষে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরূপণ করা হবে। এছাড়া কীভাবে আগুন লেগেছিল তা তদন্তের পর বলা যাবে বলেও উল্লেখ করেন রাজশাহী সদর ফায়ার সার্ভিসের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ