রাজশাহীতে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোকচিত্র প্রদর্শনী

রাজশাহী
রাজশাহীতে বিভিন্ন কর্মসূচিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। দিনটি উদযাপন উপলক্ষে এবার ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন কর্মসূচিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

দিনটি উদযাপন উপলক্ষে এবার ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে কুমার পাড়ায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের কেন্দ্রিয় সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্যান্য নেতারা।

এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সহ-সভাপতি নিঘাত পারভিন, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহদত হোসেন ও অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও মাহফুজুল আলম লোটনসহ অন্যান্য নেতারা।

এর আগে সূর্য়োদয়ের সঙ্গে সঙ্গে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া সকাল থেকে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে মাইকযোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও দেশাত্মবোধক গান প্রচার করা হচ্ছে।

দিনটি উপলক্ষে রক্তদান কর্মসূচি, আলোকচিত্র প্রদর্শনী, শোভাযাত্রা ও আলোচনা সভাসহ দিনভর বিভিন্ন কর্মসূচি পালন করছে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

এদিকে, রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে সকালে গভমেন্ট ল্যাবরেটরি স্কুল থেকে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত শিশুদের নিয়ে শোভাযাত্রা বের করা হয়। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এরপর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুর স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য সম্পর্কে আলোচনা অনুষ্ঠান এবং বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় নগরীর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল এবং অন্যান্য উপাসনালয়ে দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে  প্রার্থনা করা হচ্ছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আলাদভাবে দিবসটি উদযাপন করছে। সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পর উপাচার্য হলে বঙ্গবন্ধু গ্যালারি ও পাঠাগার উদ্বোধন করা হয়। এসময় ‘সাবাস বাংলাদেশ’ চত্ত্বর থেকে রাবি স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের একটি শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বেলুন-ফেস্টুন উড়িয়ে উপাচার্য শোভাযাত্রার উদ্বোধন করেন।

স্কুল প্রাঙ্গণে কেক কাটা হয়। অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ৭ মার্চের ভাষণ পাঠ।

খবরঃ বাংলানিউজ

2 thoughts on “রাজশাহীতে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোকচিত্র প্রদর্শনী

Comments are closed.