রাজশাহীতে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

রাজশাহী

বৃহস্পতিবার রাজশাহীর মোহনপুর, গোদাগাড়ী ও দুর্গাপুরে বজ্রপাত ৫ জনের মর্মানিৱক মৃত্যু হয়েছে।
মোহনপুর প্রতিনিধি জানান, মোহনপুরে বজ্রপাতে তিন জন কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১ জন। লাশ দাফন ও সৎকাজ করার জন্য সংসদ সদস্য’র ব্যক্তিগত তহবিল হতে অর্থ ও উপজেলা প্রশাসনের পৰ থেকে তিন পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে অর্থ প্রদান করা হয়েছে। রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আয়েন উদ্দিনের সাথে উপসি’ত উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যৰ মফিজ উদ্দিন কবিরাজ, ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন বকুল, প্রকল্প বসৱবায়ন কর্মকর্তা, কৃষি অফিসার মোহাম্মদ খয়ের উদ্দিন মোলস্না, আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী আজাহারম্নল ইসলাম বাবলুসহ অন্যান্যরা উপসি’ত ছিলেন। প্রত্যৰদর্শি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর দেড় টার সময় মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের আতানায়নপুর গ্রামে শামসুদ্দিনের ছেলে রহমত আলী (৩২), হাততৈড় গ্রামের মৃত রহমানের ছেলে আব্দুল আজিজ ওরফে হাকিম (৫০), ডাঙাপাড়া গ্রামের নিপেন চন্দ্রের ছেলে সত্যেন ওরফে সত্য (৩৫), ধুরইল  ইউনিয়নের পোলস্নাকুড়ি গ্রামের কান্দু’র ছেলে জালাল উদ্দিন (৪০) বিলে ধান কাটার কাজ করা অবস’ায় বজ্রপাতের ঘটনা ঘটে। স’ানীয়রা আহতদেরকে উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস’্য কেন্দ্রে নিয়ে আসলে কৃষক রহমত আলী (৩২), আব্দুল আজিজ (৫০) ও সত্যেন ওরফে সত্যকে (৩৫) দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত জালাল উদ্দিন চিকিৎসাধীন অবস’ায় রয়েছেন। সংসদ সদস্য আয়েন উদ্দিন ও নির্বাহী অফিসার আলমগীর কবির জানান, নিহত ও আহতদের পরিবারকে নিয়ম অনুসারের সহযোগিতা করা হবে।
গোদাগাড়ী প্রতিনিধি জানান, গোদাগাড়ীতে বজ্রপাতে ১ জন নারী নিহত হয়েছে। স’ানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার গুসিরা গ্রামের মোয়াজ্জেম হোসেনের স্ত্রী লাইলী বেগম (৪০) মাঠে ছাগল চরাচ্ছিল। এ সময় বজ্রপাত পড়ে ঘটনাস’লে লাইলী বেগমের মৃত্যু হয়। রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রশাসন লাইলী বেগমের পরিবারকে ২০ হাজার টাকা সাহায্য প্রদান করেছে।
দুর্গাপুর পৌর প্রতিনিধি জানান, দুর্গাপুরে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মর্জিনা বেগম (৪০) নামের এক নারীর মর্মানিৱক মৃত্যু হয়েছে। তিনি উপজেলার পালশা খামারপাড়া এলাকার মুনছুর রহমানের স্ত্রী। বৃহস্পতিবার বেলা ২টার দিকে এঘটনা ঘটে। সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ২টার দিকে আবহাওয়া খারাফ হয়ে ঝড় হাওয়া উঠলে বাড়ির পাশে এটি আম বাগানে মর্জিনা বেগম আম কুড়াতে যায়। এসময় বজ্রপাতের ঘটনা ঘটলে মর্জিনা বেগম ঘটনাস’লেই মারা যান।

খবরঃ সোনালী সংবাদ