রাজশাহীতে বজ্রসহ ভারী বর্ষণ, ক্ষয়-ক্ষতি

রাজশাহী

রাজশাহীতে ঝড় না হলেও ভারী বর্ষণ হয়েছে। রোববার (৩১ মার্চ) দিনগত রাত ২টা ১০ মিনিট থেকে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। বৃষ্টি চলে রাত সাড়ে ৩টা পর্যন্ত। এতে কাঁচা ঘর-বাড়িসহ জমিতে থাকা বিভিন্ন ফসলের ক্ষয়-ক্ষতি হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, প্রায় এক সপ্তাহ থেকে রাজশাহীতে তাপমাত্রা বেড়েছে। দিনের তাপমাত্রা গড়ে ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠা-নামা করেছে। এর মধ্যে রোববারই সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর মধ্যে বিকেল থেকে আকাশে মেঘ জমে।

পরে রাতে বৃষ্টি নামে। বজ্রসহ মুষলধারে বৃষ্টি শুরু হয়। প্রায় দেড় ঘণ্টা বজ্রসহ বৃষ্টি হয়। এ সময় ঝড় ছিল না। তবে টানা বৃষ্টির কারণে অনেক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়া পথের পাশে গাছ-পালা উপড়ে পড়ার খবর পাওয়া গেছে।

জানতে চাইলে রাজশাহী আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী আনোয়ারা বেগম জানান, রোববার দিনগত রাত ২টা ১০ মিনিট থেকে সাড়ে ৩টা পর্যন্ত বজ্রসহ বৃষ্টি হয়েছে। এ সময় ২৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এটি মৌসুমী ঝড়-বৃষ্টিপাত। রাজশাহীর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ সময় এমন বৃষ্টিপাত হয়ে থাকে বলে একে মৌসুমী বৃষ্টিপাত বলে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪