রাজশাহীতে বাসাবাড়িতে টাকশাল!

রাজশাহী

রাজশাহী নগরীর কেদুর মোড় এলাকার একটি বাসাবাড়িতে জাল টাকার ছাপাখানার সন্ধান মিলেছে। বিশেষ অভিযানে ওই বাসায় অভিযান চালিয়ে ১০ লাখ ভারতীয় জাল রুপিসহ তিনজনকে আটক করেছে র‌্যাব।

রোববার দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলা এই অভিযানে জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামও জব্দ করা হয়েছে।

takshal

আটকরা হলেন জেলার গোদাগাড়ী ডিগ্রি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ওই এলাকার বাসিন্দা রুবেল হোসেন, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকার মোসাদ্দেক হোসেন এবং নাটোরের জাহাঙ্গীর আলম।

র‌্যাব জানায়, আটকরা তিনজনই দীর্ঘদিন ধরেই জাল টাকা তৈরির কারবার চালিয়ে আসছিল। গত বছর এক কোটি জাল রুপিসহ চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতার হন রুবেল। জামিনে মুক্তি পেয়ে মাস দুয়েক আগে রাজশাহী নগরীর কেদুর মোড় বউবাজার এলাকার একটি ভাড়া বাসায় পুরনো কারবার শুরু করেন তিনি। তার সঙ্গে যোগ দেন পুরনো দুই সহযোগীও।

takshal

র‌্যাব-৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, শনিবার মধ্যরাত থেকেই ওই বাড়িটিতে গোয়েন্দা নজরদারি চলছিল। নিশ্চিত হবার পর রোববার দুপুরে সেখানে অভিযানে যায় র‌্যাব। বাড়িটি থেকে ১০ লাখ জাল রুপি ও জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। এ সময় জাল টাকা তৈরির তিন কারিগরকেও আটক করা হয়েছে।

takshal

তিনি আরও জানান, আসন্ন কুরবানি ঈদ সামনে রেখে জাল রুপি তৈরি করছিল চক্রটি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিষয়টি স্বীকারও করেছেন তারা। তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪