রাজশাহীতে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় তাদের এই শাস্তি

রাজশাহী

বিনা প্রয়োজনে রাস্তায় বেরিয়ে রাজশাহীতে সেনাবাহিনীর শাস্তির কবলে পড়েছেন কয়েকজন। মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিনা প্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করায় কয়েকজনকে রোদে দাঁড় করিয়ে শাস্তি দেন সেনাবাহিনীর সদস্যরা।

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা উড়িয়ে নগরবাসী ঈদের বাজার করতে বাইরে বের হয়েছেন। তাদের ঘরে ফেরাতে এ উদ্যোগ নিয়েছেন সেনাসদস্যরা।

তবে জেলা প্রশাসনের নির্দেশে মঙ্গলবার সকাল থেকে খোলেনি নগরীর মার্কেটগুলো। ফুটপাত থেকেও সব ধরনের ব্যবসায়ীদের উঠিয়ে দেয়া হয়েছে। নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছেন প্রশাসনের ভ্রাম্যমাণ দল।

সকালে স্বাস্থ্যবিধি অমান্য করায় আরডিএ মার্কটের রাজ্জাক বস্ত্রালয়কে পাঁচ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রনী খাতুন।

jagonews24

এ অভিযানের খবর পেয়ে মার্কেটের অন্য ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দেন। নগরীর ফুটপাত থেকেও সব ধরনের ব্যবসায়ীদের উঠিয়ে দেয়া হয়। কড়াকড়ি আরোপ করা হয় রিকশা-অটোরিকশা চলাচলেও।

রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) মো. হামিদুল হক বলেন, জনস্বার্থে দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত কার্যকর করতে অভিযান চলছে। রাজশাহীর সব উপজেলাতেও একইভাবে মার্কেট-দোকানপাট বন্ধ করা হচ্ছে। জনসমাগম ঠেকাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪