রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মৎস্য সপ্তাহ শুরু

রাজশাহী

রাজশাহীর পদ্মা নদীতে পোনা অবমুক্তকরণের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ এর উদ্বোধন করেছে জেলা মৎস্য দফতর ও প্রশাসন।

বুধবার (২০ জুলাই) সকালে ‘জল আছে যেখানে, মাছ আছে সেখানে’এই প্রতিপাদ্য সামনে রেখে এই উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাছের পোনা অবমুক্তকরণের পর জেলা মৎস্য দফতর ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে বেলা ১১টায় নগরীরর শিল্পকলা একাডেমিতে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সপ্তাহব্যাপী কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা।

এর আগে রাজশাহী শিল্পকলা একাডেমি থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভযাত্রাটি নগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একাডেমিতে গিয়ে শেষ হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা বলেন, জলাশয় ও নদী খনন করে মৎস্য চাষ করলে ঘাটতি থাকবে না। প্রতিদিন ১০০ থেকে ১৫০ ট্রাক মাছ ঢাকায় যায়। এই মাছের ট্রাক যেন বঙ্গবন্ধু সেতুতে আটকানো না হয় সে জন্য আমি সংসদে সুনির্দিষ্টভাবে কথা বলবো।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক ফজলে রাব্বির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার সুলতান আবেদিন হামিদ, বিভাগীয় মৎস্য অধিদফতর উপ পরিচালক মনিরুজ্জামান ও জেলা মৎস্য কর্মকর্তা গোলাম রাব্বানী প্রমুখ।

প্রসঙ্গত, মৎস্য সপ্তাহ উপলক্ষে কর্মসূচির মধ্যে রয়েছে- ২১ জুলাই মৎস্যভবনে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, ২৩ জুলাই পবার হাটরামচন্দ্রপুর ডিগ্রি কলেজে মাছ চাষ বিষয়ে সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, ২৪ জুলাই পবার নওহাটায় উদ্বুদ্ধকরণ সভা. ২৫ জুলাই পবা উপজেলা হলরুমে সমাপনী অনুষ্ঠান ও সফল মৎস্য চাষিদের মধ্যে পুরস্কার বিতরণ।

খবরঃ বাংলানিউজ