রাজশাহীতে বিমানের ঢাকা ফ্লাইট বাতিল

রাজশাহী

প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাজশাহী-ঢাকা রুটের শুক্রবারের (৩ মে) সব ফ্লাইট বাতিল করেছে। এদিন বিমানের ঢাকা-রাজশাহী ও রাজশাহী-ঢাকা রুটে দু’টি ফ্লাইট ছিল।

বিমান বাংলাদেশ রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরের সুপারভাইজার মামুন-আল-রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিমানের ঢাকা-রাজশাহী ফ্লাইটে ৪০ ও রাজশাহী-ঢাকা ফ্লাইটে ৩৭ জন যাত্রী ছিলেন। তাদের টিকিটের টাকা ফেরত দেওয়া হবে।

মামুন-আল-রশিদ জানান, ঢাকা থেকে প্লেনটি বিকেল সাড়ে ৩টায় রাজশাহীর উদ্দেশ্যে ওড়ার কথা ছিল। পাইলট ৩টার দিকেই প্লেনে ওঠেন। কিন্তু আবহাওয়া খারাপ দেখে তিনি শেষ পর্যন্ত যাত্রা বাতিলের সিদ্ধান্ত নেন। পরে ৫টা ২৩ মিনিটে ঢাকা থেকে ফ্লাইট বাতিলের ঘোষণা দেওয়া হয়।

এদিকে, ঢাকা থেকে প্লেন না আসায় রাজশাহী-ঢাকা রুটের ফ্লাইটটিও বাতিল করতে হয়েছে। কারণ, ঢাকা থেকে আসার পর পৌনে ৫টায় একই প্লেন যাত্রী নিয়ে ঢাকায় যায়। কিন্তু শুক্রবার প্লেনটি না আসায় এ যাত্রাও বাতিল করতে হয় বলেও জানান বিমানের সুপারভাইজার।

শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, শুক্রবার রাজশাহী-ঢাকা রুটে তিনটি ফ্লাইট ছিল। এর মধ্যে বিমান বাংলাদেশ বাতিল করলেও ইউএস বাংলা ও নভোএয়ারের ফ্লাইট চালু ছিল। যদিও আবহাওয়া খারাপের কারণে ইউএস-বাংলার ফ্লাইটে দেরি হয়েছে।

ইউএস-বাংলা রাজশাহী থেকে যাত্রা শুরুর কথা ছিল ৪টা ২০ মিনিটে। তবে সেটি আকাশে ওড়ে ৬টার দিকে। এই প্লেনটি ঢাকা থেকে রাজশাহী আসার কথা ৩টা ৫০ মিনিটে। তবে শুক্রবার সেটি নির্ধারিত সময়ে আসতে পারেনি। তাই রাজশাহীও ছাড়তে পারেনি নির্ধারিত সময়ে।

সেতাফুর রহমান বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তারা সতর্ক আছেন। শনিবারও আবহাওয়া খারাপ থাকলে বিমানের যাত্রা বাতিল হতে পারে।

যাত্রীদের নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত বলেও উল্লেখ করেন বিমানবন্দর ব্যবস্থাপক।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪