রাজশাহীতে বিসিএস শিক্ষা সমিতির বিভাগীয় সমাবেশ

রাজশাহী

জাতীয়করণ করা কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে স্বতন্ত্র বিধিমালা তৈরির দাবিতে রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে রাজশাহী কলেজ মাঠে আয়োজিত সমাবেশে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার সাধারণ শিক্ষা সমিতির সদস্যরা অংশ নেন।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী জেলা শাখার সভাপতি ও রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহা. হবিবুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব শাহেদুল খবির চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে শাহেদুল খবির চৌধুরী বলেন, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার জন্মলগ্ন থেকে বৈষম্যের শিকার। আমরা অতীতের সব অনিয়ম দূর করে শিক্ষা ক্যাডারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে চাই। শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্য-সময়মত পাঠ্যপুস্তক তৈরি ও বিতরণ, সময়মত পাবলিক পরীক্ষা গ্রহণ, সাধারণ মানুষের জন্য মানসম্মত শিক্ষা প্রদান-সবই শিক্ষা ক্যাডারের অবদান।

তিনি বলেন, শিক্ষা ক্যাডারে ১০ শতাংশ নিয়োগ, প্রদর্শক থেকে পদোন্নতি-সব ধরনের পার্শ্বপ্রবেশ চিরতরে বন্ধ করে একটি একক ধারা সৃষ্টি করতে হবে। আমরা সরকারের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের অন্যতম কারিগর হতে চাই।

আগামী ১৬ অক্টোবরের মধ্যে দাবি পূরণ না হলে কঠোর আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকার জন্য আহ্বান জানিয়ে তিনি বক্তব্য শেষ করেন।

রাজশাহী জেলা সম্পাদক মো. আনিসুজ্জামানের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হাবিবুর রহমান।

এছাড়া বক্তব্য রাখেন নওগাঁ জেলা সম্পাদক ইয়াকুব আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা সম্পাদক ওবায়দুল হক, জয়পুরহাট জেলা সম্পাদক কাজী ইমরুল কায়েস, সিরাজগঞ্জ জেলার সম্পাদক মারুফ হুসাইন, নাটোর জেলা সম্পাদক এ কে এম আলমগীর, বগুড়া জেলা সম্পাদক ফারুক আহমেদ প্রমুখ।

খবরঃ বাংলানিউজ