রাজশাহীতে ভাড়াটিয়ার তথ্য সংগ্রহে সহযোগিতার আহবান

রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সব ভাড়াটিয়া ও বাড়ির মালিকদের ছবিসহ তথ্য গত সপ্তাহ থেকে সংগ্রহ কার্যক্রম শুরু করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। জননিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সহযোগিতায় এ কাজ চলছে।

বুধবার (০৮ জুন) দুপুরে নগর ভবনে এ কার্যক্রমকে আরও গতিশীল করতে কর্মপরিকল্পনা প্রণয়ন ও নীতি নির্ধারণে সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল আযীম’র সভাপতিত্বে এ বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া রাজশাহী মহানগরীর বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্য প্রদান করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়।

এ সময় আলোচনায় উপস্থিত ছিলেন- সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ এ কে এম রাশেদুল হাসান, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, ওয়ার্ড কাউন্সিলর মুস্তাক হোসেন রতন, বেলাল আহম্মেদ, আরমান আলী, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দা জেবিননিছা সুলতানা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমানআরা বেগম।

সভায় প্রতিটি ওয়ার্ডের স্বাস্থ্যকর্মীদের তথ্য সংগ্রহের দায়িত্ব দেওয়া হয়। এতে বলা হয় ওয়ার্ড সচিবদের নেতৃত্বে বৃহস্পতিবার (০৯ জুন) থেকে তারা বাড়ি বাড়ি গিয়ে ছবিসহ তথ্য সংগ্রহ করবে। সংশ্লিষ্ট কাউন্সিলর তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করবেন।

সভাপতির বক্তব্যে মেয়র বলেন, ‘কারও বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ এ সময় স্বাস্থ্যকর্মীদের কাছে বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্য প্রদান করার জন্য মহানগরবাসীর প্রতি আহবান জানান সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম।

খবরঃ বাংলানিউজ