রাজশাহীতে ভ্যারাইটিজ স্টোরে আগুন, ১৫ লাখ টাকার ক্ষতি

রাজশাহী

রাজশাহীর ভদ্রা ইসলামপুর এলাকায় সিদ্দিক ভ্যারাইটিজ স্টোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ওই দোকানের মালিক।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে রাজশাহী সদর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং রাজশাহী বিশ্ববিদ্যলয়ের আলাদা একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। এ ঘটনায় আশপাশের ভবনগুলো অল্পের জন্য রক্ষা পায়।

আগুন নেভানোর পর রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা এ কে এম লতিফুর বারী জানান, সিদ্দিক ভ্যারাইটিজ স্টোরের স্বত্বাধিকারী রিপন শেখ তাদের জানিয়েছেন, ওই দোকানে খাদ্যদ্রব্যসহ মেকানিক্যাল জিনিসপত্রসহ বিভিন্ন ধরনের মালামাল ছিল। তার স্টোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে ভোর ৫টার দিকে একবার আগুন লাগে। ওই সময় ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নেভায়। পরে তিনি পাশের একটি দোকান থেকে সাময়িকভাবে তার দোকানে বিদ্যুৎ সংযোগ দেন। দুপুর ১২টার দিকে ওই বিদ্যুৎ সংযোগ দেওয়ার পর আবারও আগুন লেগে যায়। এতে দোকানে থাকা প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

রাজশাহী সদর ফায়ার সার্ভিসের এসও এ কে এম লতিফুর বারী আরও জানান, এ ঘটনায় দু’টি ইউনিট প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে ওই ভ্যারাইটিজ স্টোরের আগুন নেভায়। তারা দ্রুত ঘটনাস্থলে যাওয়ায় আগুন অন্য কোনো ভবনে ছড়াতে পারেনি। এতে ১৫ লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর