রাজশাহীতে মিছিল-সমাবেশে ২১ আগস্ট স্মরণ

রাজশাহী

রাজশাহীতে মিছিল-সমাবেশের মধ্য দিয়ে ভয়াবহ ২১ আগস্ট স্মরণ করা হয়েছে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিকেলে রাজশাহী মহানগরের জিরোপয়েন্ট ও লক্ষ্মীপুর এলাকায় পৃথকভাবে আওয়ামী লীগের উদ্যোগে মিছিল বের করা হয়।

কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে ২১ আগস্ট শোক দিবসের বিক্ষোভ-মিছিল বের করা হয়। মিছিলটি মহানগরের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জিরোপয়েন্ট এলাকায় সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে কর্মসূচি শেষ হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

এছাড়া মহানগর সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। এদিকে, গ্রেনেড হামলার প্রতিবাদে মহানগরের লক্ষ্মীপুর এলাকায় রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে একটি পৃথক বিক্ষোভ-মিছিল বের করা হয়। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

কর্মসূচি থেকে বক্তারা, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বিচার দ্রুত সম্পন্নের দাবি জানান। এছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান। পরে গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।