রাজশাহীতে সফল উদ্যোক্তাদের গল্প শুনলো সবাই

রাজশাহী

রাজশাহীতে হেইফারের উদ্যোগে সুখী ও সফল উদ্যোক্তাদের গল্প নিয়ে ভিন্নধর্মী উদ্যোক্তা উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় রাজশাহীর আশ্রয় গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রে এর আয়োজন করা হয়। আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠান হেইফার ইন্টারন্যাশনাল বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে হেইফারের ‘এন্টারপ্রাইজ ফ্যাসিলিটেটর’ প্রকল্পের আওতায় উপকারভোগী ও সফল চারজন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তার সফলতার গল্প তুলে ধরা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংস্থার সিনিয়র ট্রেনিং ম্যানেজার সুব্রত চৌধুরী।

এতে অন্যদের মধ্যে শিরোলি ইনস্টিটিউটের প্রশিক্ষক ফ্রান্সিসকো শিরোলি, বড়গাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোহেল রানা, মৌগাছি ইউপির চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস ও হুজুরিপাড়া ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা, পবা উপজেলার কৃষি কর্মকর্তা শারমীন সুলতানা ও সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা ও ধারণাপত্র উপস্থাপন করেন হেইফার ইন্টারন্যাশনালের প্রশিক্ষক ও প্রকল্পের মুখপাত্র শরিফুল ইসলাম।

জাতীয় সংগীত ও স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে উদযাপন অনুষ্ঠান শুরু হয়। পরে এন্টারপ্রাইজ ফ্যাসিলিটেশন প্রকল্প সম্পর্কে ধারণা দেওয়া হয়। প্রকল্পটি পবা উপজেলার বড়গাছি ও হুজুরিপাড়া এবং মোহনপুরের মৌগাছি ইউনিয়নে বাস্তবায়িত হচ্ছে।

অনুষ্ঠানে বিগত এক বছরের অর্জন তুলে ধরা হয়। গত এক বছরে প্রায় ৬৫ জন উদ্যোক্তা এ প্রকল্পের সেবা গ্রহণ করেছেন। তাদের মধ্য থেকে সফল চারজন উদ্যোক্তার গল্প তাদের নিজ মুখে তুলে ধরা হয়। তাদের গল্প তুলে ধরার আগে ভিডিও’র মাধ্যমে তাদের ব্যবসার বাস্তব চিত্র তুলে ধরা হয়।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪