রাজশাহীতে সিআইপি মর্যাদা পেলেন জেলা পরিষদ চেয়ারম্যানসহ ১৬৩ ব্যবসায়ী

রাজশাহী

দেশের অর্থনীতিতে অসামান্য অবদানের জন্য রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ ১৬৩ ব্যবসায়ীকে বাণিজ্যিক গুর্বত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদা দিয়েছে সরকার। সিআইপি নির্বাচিত হওয়ায় আগামী এক বছর বিভিন্ন ধরনের সরকারি সুযোগ-সুবিধা ভোগ করবেন এসব ব্যবসায়ীরা।

সম্প্রতি ঢাকায় একটি অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দেশের ১৬৩ ব্যবসায়ীকে সিআইপি কার্ড প্রদান করেন। এর আগে গত ৯ ফেব্র্বয়ারি দেশের এই ব্যবসায়ীদের বাণিজ্যিক গুর্বত্বপূর্ণ ব্যক্তি নির্বাচিত করে গেজেট প্রকাশ করে বাণিজ্য মন্ত্রণালয়। কার্ড বিতরণ অনুষ্ঠানে মোহাম্মদ আলী সরকার উপসি’ত হতে না পারলেও পরবর্তীতে তার হাতে এই কার্ড এসে পৌঁছেছে।

মোহাম্মদ আলী সরকার পড়াশোনা শেষ করে ব্যবসা-বাণিজ্যর সঙ্গে সম্পৃক্ত হন। আন্তরিকতা, সততা, কঠোর পরিশ্রম ও দক্ষ নেতৃত্বের কারণে তিনি স্বল্প সময়ের মধ্যে একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তার বাণিজ্যিক প্রতিষ্ঠানের নাম ‘সরকার গ্র্বপ’। এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান তিনি।

মোহাম্মদ আলী সরকার ব্যক্তিগত ও ব্যবসায়িক কাজে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। ব্যবসায়ীদের প্রতিনিধি হিসেবে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়েও বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন।

তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ও সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক এবং রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ২৮ ডিসেম্বরের জেলা পরিষদ নির্বাচনে তিনি রাজশাহীতে চেয়ারম্যান নির্বাচিত হন।

সিআইপি কার্ডধারীরা আগামী এক বছর বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা ভোগ করবেন। এই কার্ড বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের ক্ষেত্রে প্রবেশপত্র হিসেবে গণ্য হবে। বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন কার্ডধারীরা। ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে তাদের অগ্রাধিকার থাকবে।

এছাড়া তারা বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন। বিদেশ ভ্রমণের ক্ষেত্রে ভিসা প্রাপ্তির জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংশিৱষ্ট দূতাবাসে ‘লেটার অব ইন্ট্রুডাকশন’ দেওয়া হবে। তাদের স্ত্রী, ছেলে ও মেয়েরা চিকিৎসার জন্য হাসপাতালের কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

খবরঃ Sonali Sangbad