রাজশাহীতে ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে ৮৩ জন

রাজশাহী

বিভাগীয় শহর রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে আরও ৮৩ জনকে। এ নিয়ে বর্তমানে ২১০ জন কোয়ারেন্টিনে রয়েছেন।

সোমবার (২৩ মার্চ) দুপুরে রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. মো. এনামুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনের আওতায় নেওয়া হয়েছে আরও ৮৩ জনকে। একই সময় ছাড়া পেয়েছেন ২১ জন। বর্তমানে ২১০ জন হোম কোয়ারেন্টিনে আছে বলে তিনি জানান।

এদিকে, শিক্ষানগরী খ্যাত রাজশাহীর মেসগুলো এরই মধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে রাজশাহী কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা শিশু পার্কসহ সব বিনোদন কেন্দ্রগুলোতে জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করা হয়। এছাড়া সোমবার থেকে করোনা প্রতিরোধে বিদ্যমান পরিস্থিতি মোকাবিলায় রাজশাহী মহানগর এলাকা, জেলা ও উপজেলা পর্যায়ে সব পশুহাটসহ অন্যান্য হাটগুলো বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়।

এদিকে, পুলিশ হেডকোয়ার্টার থেকে গত বুধবার বিদেশফেরত ব্যক্তিদের একটি তালিকা মহানগর পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। এতে জানানো হয়েছ যে, জেলায় এক হাজার ৩১৩ জন বিদেশ থেকে ফিরেছেন। এর মধ্যে গোদাগাড়ীতে রয়েছেন ৩০০ জন। আর বাগমারায় রয়েছেন ১৯৫ জন। এছাড়া মহানগর এলাকায় রয়েছেন ৮০৯ জন। এর মধ্যে কেবল বোয়ালিয়া থানা এলাকাতেই রয়েছেন ৪০৮ জন। তাদের মধ্যে ২৭ জনের পূর্ণাঙ্গ কোনো ঠিকানা নেই।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ