রাজশাহীতে ৪ মেয়র ও ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বাগমারা বাঘা রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ও বাগমারার ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া চার মেয়র প্রার্থীর মনোয়নপত্র (প্রার্থিতা) বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (০৫ ডিসেম্বর) প্রার্থিতা বাছাইয়ের দিন তাদের মনোনয়নপত্র বাতিল হয়।

বাঘা উপজেলার রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া তিন মেয়রপ্রার্থী হলেন, বর্তমান মেয়র ও পৌর বিএনপি’র আহ্বায়ক নজরুল ইসলাম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল মতিন এবং জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ কলিন্স।

রিটার্নিং কর্মকর্তা হামিদুল ইসলাম জানান, হলফনামায় সই না থাকার কারণে মেয়রপ্রার্থী নজরুল ইসলামের প্রার্থিতা বাতিল হয়েছে।

অন্যদিকে, আবদুল মতিন ও মাসুদ পারভেজ কলিন্সের প্রার্থিতা বাতিল হয়েছে নিয়ম অনুযায়ী ১শ জন ভোটারের সইযুক্ত আইডি কার্ডের ফটোকপি না দেওয়ায়।

এদিকে, মেয়র পদে তিন প্রার্থীর প্রার্থিতা বাতিল হওয়ার পর আড়ানীতে এখন প্রার্থী সংখ্যা দাঁড়ালো তিনজন। এর আগে গত ০৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

তিনজনের প্রার্থিতা বাতিল হওয়ায় বর্তমানে নির্বাচনে টিকে থাকা তিনজন প্রার্থী হলেন- আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী মুক্তার আলী, বিএনপি থেকে মোজাম্মেল হোসেন ও জাসদের (ইনু) জিয়াউল হক জুয়েল।

মনোনয়ন যাচাই-বাছাইয়ের প্রথম দিনে বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার শাহিনুল ইসলাম শাহিন নামে এক মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। শাহিন ভবানীগঞ্জ পৌর যুবদলের সভাপতি ও বিএনপি থেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছিলেন।

শনিবার ছিলো চারঘাট পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ের দিন।

এরই প্রেক্ষিতে রাজশাহীর চারঘাট উপজেলা রিটার্নিং অফিসারের নেতৃত্বে সকাল ৯টায় উপজেলা বিআরডিবি হল রুমে শুরু হয় সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থীর মনোনয়ন পত্র যাচাই-বাছাই। এসময় যাচাই-বাছাই শেষে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন উপজেলা রির্টানিং অফিসার আব্দুস সামাদ।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/446614.html