রাজশাহীর আমের স্বাদ নিলেন ব্রিটিশ হাই কমিশনার

রাজশাহী

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার (ভারপ্রাপ্ত) কানবার হোসেন বর রাজশাহীর বাগানে গিয়ে টাটকা আমের স্বাদ নিলেন।

মঙ্গলবার (২৫ জুন) গিয়েছেন রাজশাহী সফরে। বিকেলে পৌঁছেই রাজশাহী আম খেতে চান। সফর সঙ্গীদের নিয়ে সোজা চলে যান রাজশাহী মহানগরীর তেরোখাদিয়া এলাকায় থাকা ‘ফ্রুটব্যাগিং’ করা একটি আমের বাগানে। এ সময় বাগান মালিক ও রাজশাহী এগ্রো ফুড প্রডিউসার সোসাসাইটির চেয়্যারম্যান আনোয়ারুল হক তার সঙ্গে ছিলেন।তিনি ঘুরে ঘুরে আমের বাগান দেখান ভারপ্রাপ্ত ব্রিটিশ হাই কমিশনার কানবার হোসেন বরকে। গল্পের ছলে তাকে এক এক করে বিভিন্ন জাতের আমের নামোল্লেখ করে এর সঙ্গে পরিচিত করানোর চেষ্টা করেন।

জানতে চাইলে রাজশাহী এগ্রো ফুড প্রডিউসার সোসাসাইটির চেয়্যারম্যান আনোয়ারুল হক বলেন, ব্রিটিশ হাই কমিশনার কানবার হোসেন বর বিকেলে তার বাগানে আম দেখতে গিয়েছিলেন।

এ সময় তাকে রাজশাহীর বিখ্যাত সব আম সম্পর্কে জানানো হয় এবং এখন বাগানে থাকা ল্যাংড়া আম গাছ থেকে ভেঙে কেটে খাওয়ানো হয়। পরে রাজভোগ এবং ব্যাগিং করা আম্রপালিও খাওয়ানো হয়। তিনি এই আম তৃপ্তি সহকারে খান।রাজশাহীর ল্যাংড়া আম খাওয়ার পর ভারপ্রাপ্ত ব্রিটিশ হাই কমিশনার এর সুনাম করেন। এ সময় তিনি বলেন, রাজশাহীর আম খুবই মিষ্টি ও সুস্বাদু। রাজশাহী মহানগরীর এ বাগানে এসে তার খুবই ভালো লেগেছে। এ আম অনেক স্বাস্থ্যসম্মত।

রাজশাহীর আমের প্রশংসা করে তিনি এই আম খুবই সুস্বাদু এবং রপ্তানিযোগ্য বলেও মন্তব্য করেন। রাজশাহীর আম রপ্তানির বিষয়ে তিনি সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলবেন বলেও জানান।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর