রাজশাহীর উপর দিয়ে বইছে শৈত্যপ্রবাহ

রাজশাহী

রাজশাহীতে আবারও শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। এতে দেশের উত্তরের এ জনপদে সোমবার (০৬ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে এসেছে।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চপর্যবেক্ষ শহিদুল ইসলাম বলেন, মাস ধরেই রাজশাহীর উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ চলছে। এর মধ্যে গত ৪ জানুয়ারি থেকে তাপমাত্রা বেড়ে ১৫ ডিগ্রিতে এসেছিল। তবে দু’দিন পর সোমবার আবারও তাপমাত্রা কমে ৮ এর ঘরে এসে দাঁড়িয়েছে।

এদিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডেগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ১৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ এবং সন্ধ্যায় ছিল ৮৭ শতাংশ। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে আসায় বেশি শীত অনুভূত হচ্ছে বলে জানান এ আবহাওয়া কর্মকর্তা।

এর আগে রোববার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৯৯ শতাংশ এবং সন্ধ্যায় ৭৯ শতাংশ।

আবহাওয়া পূর্বাভাস উল্লেখ করে তিনি আরও বলেন, আগামী দিনে রাজশাহীর তাপমাত্রা আরো নিচে নেমে আসতে পারে। এছাড়াও আগামী ৮-১০ জানুয়ারির মধ্যে রাজশাহীর ওপর দিয়ে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ