রাজশাহীর বসন্ত উৎসবে পুষ্পমেলার আনন্দ

রাজশাহী

পহেলা ফাল্গুন, অর্থাৎ ঋতুরাজ বসন্তের আগমনী দিন। একই সঙ্গে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসও। দুই উপলক্ষ উদযাপনে বরাবরের মতো রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মনিবাজার চত্বরে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী পুষ্পমেলা। সকালে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করা হয়। প্রথম দিনই ছিল উপচে পড়া ভিড়।

পুষ্পমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপিলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ওয়ান ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের উপ-ব্যবস্থাপক ওয়াকার হাসান। সভাপতিত্ব করেন বৈকালী সংঘের সভাপতি এওয়াইএম মনিরুজ্জামান ছানা।

পুষ্পমেলার উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন- আয়োজক প্রতিষ্ঠান বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইস উদ্দীন আহমেদ বাবু।

মেলাকে সবার কাছে প্রাণবন্ত ও শিশুদের সাংস্কৃতিক মেধা বিকাশের লক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় পুষ্পমেলা প্রাঙ্গণে শিশুদের ‘ক’ ও ‘খ’ গ্রুপের আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের ছড়াগান প্রতিযোগিতা ও সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় শিশুশিল্পীদের নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আয়োজক প্রতিষ্ঠান রাজশাহী বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইসউদ্দীন আহমেদ বাবু জানান, আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ মেলা। বরাবরের মতো এবারও পুষ্পমেলা উপলক্ষে শিশুদের আবৃত্তি, চিত্রাংকন, নৃত্য, দেশের গান ও ছড়ার প্রতিযোগিতারও আয়োজন করা হবে। মেলায় এবার ২৪টি স্টল থাকছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। ১৯৮৫ সাল থেকে প্রতি বছরই এ অনুষ্ঠিত হচ্ছে বলেও জানান রইস উদ্দিন আহমেদ বাবু।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ