রাজশাহীর বাঘায় মেসেঞ্জারের মাধ্যমে নকল, পরীক্ষার্থীর জেল

বাঘা রাজশাহী

রাজশাহীর বাঘায় মোবাইল ফোনে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে উত্তর সংগ্রহ করে নকল করায় এইচএসসির এক পরীক্ষার্থীকে পনের দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০৬ এপ্রিল) সকালে আলহাজ এরশাদ আলী মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালে মেসেঞ্জারের মাধ্যমে নকল করে আড়ানী ডিগ্রি কলেজের ছাত্র সোহান আলী।

পরীক্ষা কেন্দ্র সচিব সাহাবাজ আলী সাংবাদিকদের জানান, নিষিদ্ধ থাকলেও গোপনে মোবাইল ফোন নিয়ে কক্ষে প্রবেশ করে সোহান। পরীক্ষা চলাকালে মোবাইল ফোনের মেসেঞ্জারের মাধ্যমে প্রশ্নপত্র সরবরারের পর উত্তর সংগ্রহ করে নকলের চেষ্টা করে সে। এ সময় ওই কেন্দ্রের ২০১ নং কক্ষের পরিদর্শক রবিউল ইসলাম মানিক তাকে মোবাইলসহ হাতেনাতে আটক করেন।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন রেজাকে জানানো হলে তাকে ভ্র্যাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়া হয়। পরে থানা পুলিশের মাধ্যমে বিকেলে ওই শিক্ষার্থীকে রাজশাহী কারাগারে পাঠানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষার্থী সোহান আলী নিজের অপরাধ স্বীকার করায় তাকে পরীক্ষা নিয়ন্ত্রণ আইনের বিধিমালায় পনের দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪