রাজশাহীর বোলিং তোপে ‘ধরাশায়ী’ সিলেট

খেলাধুলা রাজশাহী রাজশাহী বিভাগ

ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের প্রথম দিন মাত্র ১৭৬ রানেই অলআউট হয়েছে সিলেট বিভাগ। সিলেট গুটিয়ে যাওয়ার পর ৮.১ ওভার ব্যাট করে দিন শেষে দুই উইকেট হারিয়ে ৪২ রান তুলেছে রাজশাহী বিভাগ।
শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট বিভাগ। মাত্র ৯৫ রান করতেই অধিনায়ক অলক কাপালি সহ সাত উইকেট হারায় সিলেট।

এরপর সিলেটের ইনিংসকে সম্মানজনক অবস্থায় নিয়ে যাওয়ার চেষ্টা চালান নাসুম আহমেদ। নয় নম্বরে ব্যাটিংয়ে এসে ৫৯ রানের ইনিংস খেলেন এ বাঁহাতি। সিলেটের পক্ষে একমাত্র তিনিই অর্ধশতকের দেখা পান। নাসুম ৭৫ টি বল খেলে ১০টি দৃষ্টিনন্দন চারের সাহায্যে ৭৮.৬৬ স্ট্রাইকরেটে ৫৯ রান করেন।

রাজশাহীর বোলার মঈনুল ইসলাম ও সাঞ্জামুল ইসলাম তিনটি করে উইকেট নেন। এছাড়া ফরহাদ হোসেন নেন দুটি উইকেট।

মাত্র ১৭৬ রানের জবাবে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় রাজশাহী। ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে রানের খাতা খোলার আগেই উইকেটরক্ষক রুমান আহমেদের হাতে ক্যাচ তুলে দেন অভিষেক মিত্রা। এরপর জুনায়েদ সিদ্দিক ঝড়ো ব্যাটিং শুরু করেন। কিন্তু দিন শেষ হওয়ার মাত্র এক ওভার আগে তিনি ফিরে যান। ইমতিয়াজ হোসেন বলে খালেদের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যান। মাত্র ২০বলে ছয়টি চার মেরে ২৯ রান করেন তিনি। দিন শেষে রাজশাহীর সংগ্রহ ৪২ রান দুই উইকেটের বিনিময়ে।

রাজশাহী ও সিলেট পয়েন্ট টেবিলে কাছাকাছি অবস্থানে রয়েছে। পাঁচ ম্যাচে একটি করে জয় একটি করে হার ও সমান তিন ড্র’তে রাজশাহীর ৩৭ ও সিলেটের অর্জন ৩৫ পয়েন্ট।