রাজশাহীর মুনলাইট গার্ডেনের আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি

রাজশাহী

রাজশাহীর মুনলাইট গার্ডেন কনভেনশন সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সদর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রেণে আনে।

শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে মহানগরীর সাহেব বাজারে অবস্থিত মুনলাইট গার্ডেন কনভেনশন সেন্টারের নিচ তলায় এই অগ্নকাণ্ডের ঘটনা ঘটে। প্রথমে ধারণা করা হয়েছিলো রন্ধনশালার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তবে ভেতরে ঢোকার পর ফারায় সার্ভিস কর্মীর নিশ্চিত হন গ্যাস সিলিন্ডার নয়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগ্নিকাণ্ডের সূচনা হয়। আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ায় নিচ তলার সব মূল্যবান আসবাবপত্র, ফলস ডেকোরেশন, সাউন্ড সিস্টেম, এসি ও ফ্যানসহ কনভেনশন সেন্টারের বিভিন্ন সরঞ্জামাদি পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ভবনের ভেতরে আগুনের সূত্রপাত হয়। এরপর তিনতলা ওই কনভেনশন সেন্টারের নিচ তলা প্রচুর কালো ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

তাদের সহযোগিতায় কমিউনিটি সেন্টারের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয়রা সহযোগিতায় এগিয়ে আসে। এ সময় আশেপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উৎসুক মানুষ চারপাশে ভিড় জমায়। বিদ্যুৎ বিভাগের কর্মীরা আশেপাশের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়।

রাজশাহীর সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফাহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে আগুন লাগার খবর পেয়ে তারা ঘটনাস্থলে আসেন। আগুন নেভাতে তাদের তিনটি ইউনিট এক সঙ্গে কাজ শুরু করে। পরে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে চাইলে তিনি বলেন, দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোয় তিনতলা ভবনের ওই আগুন উপরে বা বাইরে ছড়াতে পারেনি। এই ঘটনায় এক কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষ বলছেন। তবে তদন্ত ছাড়া এখনই ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ বলা যাবে না।

আগুন নিভিয়ে তারা আপাতত স্টেশনে ফিরছেন। পরে এসে তদন্ত করে ক্ষয়ক্ষতি নিরূপণ করবেন বলেও জানান ফায়ার সার্ভিসের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

মুনলাইট গার্ডেন কমিউনিটি সেন্টারের ব্যবস্থাপক এম এ মান্নান বলেন, দায়িত্বরত নিরাপত্তা কর্মীর দেয়া খবরে ছুটে এসে দেখেন আগুনে সব পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও দাবি করেন তিনি।

খবরঃ বাংলানিউজ

4 thoughts on “রাজশাহীর মুনলাইট গার্ডেনের আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি

Comments are closed.