রাজশাহীর হাইটেক পার্কের কাজের অগ্রগতি পরিদশন করলেন পলক

রাজশাহী

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক শনিবার বিকেলে রাজশাহীর জিয়া নগরে নির্মানাধীন বঙ্গবন্ধু হাইটেক পার্ক পরিদর্শন করেন। তিনি পার্কের কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ খবর নেন।

এসময় ঠিকাদারী প্রতিষ্ঠান ও কাজ তদারকীতে কর্মরতদের দ্রুততার সহিত কাজ সমাপ্ত করার নির্দেশ প্রদান করেন তিনি। তিনি জানান, রাজশাহীবাসীর জন্য এই পার্ক আর্শিবাদ হিসেব কাজ করবে। এর মধ্যদিয়ে লক্ষাধীক মানুষ উপকৃত হবে ও দক্ষরা কর্ম করে জীবিকা নির্বাহ করতে পারবেন।

নির্মানাধির এই পার্ক সম্বন্ধে তিনি বলেন, একত্রিশ একর জমির উপর নির্মিত এই পার্ক করতে ২৩১ কোটি ব্যায় হবে। ২০১৮ সালের ডিসেম্বর নাগাদ এর কাজ সমাপ্ত হবে বলে তিনি আশা ব্যাক্ত করেন। সকল জেলায় এই পার্ক পর্যায়ক্রমে স্থাপন করা হবে এবং বর্তমানে আঠাশটি পার্কের কাজ চলমান রয়েছে।

তিনি আরও বলেন, ইউনিয়ন পর্যায়ে নেটওয়ার্কের যে সমস্যা হচ্ছে তারা ২০১৮ সালের মধ্যে সমাধান করা হবে। তখন নেটওয়ার্কের আর কোন সমস্যা হবে না বলে তিনি জানান। আগামী ২০২১ সালে মধ্যে পুরো বাংলাদেশ ডিজিটালের আওতায় আসবে।

ব্লু-হোয়েল গেম নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন এটা একটি ডার্ক সাইড গেম। তিনি অভিভাবকদের পরামর্শ প্রদান করে বলেন, সন্তানেররা কি করছে, কোথায় যাচ্ছে, মোবাইল নিয়ে কি করছে তা দেখার জন্য।

সেইসাথে সাইবার, ওয়েব সাইড ও ফেসবুক ব্যবহার সম্পর্কে যুবক যুবতীদের সচেতন করে তোলার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকা ভিত্তিক সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

সেইসাথে তাদের মানসিক প্রস্তুতির জন্য এবং সন্তানেরা যেন বিপথে না যেতে পারে তার জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।

এছাড়াও ডিজিটাল সিকিউরিটিসহ সাইবার ক্রাইম ও ওয়েব সাইডে প্রদানকৃত জনগণের ক্ষতি হয় এমন সব তথ্য ও গেম সরকারীভাবে বন্ধ করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

খবরঃ ডেইলি সানশাইন

4 thoughts on “রাজশাহীর হাইটেক পার্কের কাজের অগ্রগতি পরিদশন করলেন পলক

Comments are closed.