রাজশাহীসহ সারাদেশে বৃষ্টি, শিলাবৃষ্টি হতে পারে

জাতীয় রাজশাহী রাজশাহী বিভাগ

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

আজ রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এ কথা জানিয়েছে।

আজ সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দিনাজপুর পর্যবেক্ষণাগারে দেশের সর্বোচ্চ ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে আজ সকালে রাজধানী ঢাকায় বৃষ্টিপাত হয়েছে, তবে এখনো কী পরিমাণ বৃষ্টি হয়েছে জানা যায়নি।

সারা দেশে দিনের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সংক্ষিপ্তসারে অধিদপ্তর বলেছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয় এবং তা পরে ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড় ‘মারুথা’য় পরিণত হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ রোববার সকাল ৬টায় ১৬ দশমিক শূন্য ডিগ্রি উত্তর অক্ষাংশ ও ৯১ দশমিক ৮ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশে অবস্থান করছিল।

এটি আরো ঘনীভূত হয়ে উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।
আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ।

আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২১ মিনিটে এবং আগামীকাল সোমবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৩৭ মিনিটে।

খবরঃ এনটিভি

8 thoughts on “রাজশাহীসহ সারাদেশে বৃষ্টি, শিলাবৃষ্টি হতে পারে

Comments are closed.