রাজশাহী ও নওগাঁয় ৩ পুলিশসহ আরও ৬ জন করোনায় আক্রান্ত

রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে বৃহস্পতিবার দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৬৭টি নমুনার। যার মধ্যে চারটি পজেটিভ এবং ১৬৩টি নেগেটিভ। বাকি ২১টি নমুনা বাতিল হয়েছে বলে জানা গেছে।
এছাড়াও ঢাকায় নওগাঁয় ১৭৭ নমুনা পরীক্ষার পর ৩ পুলিশের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে জেলায় ৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, বৃহস্পতিবার চারজনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ। এর মধ্যে রাজশাহীর তিনজন ও নওগাঁর একজন। নতুন আক্রান্তদের মধ্যে দুইজন বাগমারার, একজন মোহনপুরের ও একজনের বাড়ি নওগাঁ জেলার নিয়ামতপুরের। এদের মধ্যে মোহনপুরের ব্যক্তি আগেই আক্রান্ত ছিলেন। আজ তার দ্বিতীয় পরীক্ষা করা হয়। দ্বিতীয় পরীক্ষায় তার করোনা পজেটিভ এসেছে।

রাজশাহীর নতুন শনাক্তরা হলেন, বাগমারার সাবিনা খাতুন (৩৮) ও আক্কাস আলী (৪৬), মোহনপুরের মুনসুর রহমান (৮৪) এবং নওগাঁর নিয়ামতপুরের রাজিয়া খাতুন। এদের মধ্যে সাবিনা ও আক্কাস একই পরিবারের। তারা দুইজন স্বামী-স্ত্রী। তাদের বাড়ি বাগমারা গ্রামে। তারা দুইজন গাজীপুরে পোষাক কারখানা কাজ করতেন। বুধবার তারা বাড়ি আসার পর তাদের নমুনা সংগ্র করা হয় বলে জানা গেছে। আর মুনসার আলী মাষ্টার আগেই আক্রান্ত ছিলেন। তার নমুনা দ্বিতীয়বার পরীক্ষা করা হয়।

নতুন দুইজন নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে। এর মধ্যে পুঠিয়ায় ৫ জন, মোহনপুরে ৪ জন, বাগমারায় ৩ জন, তানোরে ৩ জন, দুর্গাপুরে ২ জন, পবায় ১ জন ও বাঘায় ১ জন। এর মধ্যে বাঘার একজন মারা গেছেন। সুস্থ্য হয়েছেন ছয়জন।
নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : নওগাঁয় ৩ পুলিশ সদস্যসহ আরও ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে জেলায় ৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

নওগাঁ জেলা সিভিল সার্জন ডাঃ আ,ম,আক্তারুজ্জামান আলাল জানান, বৃহস্পতিবার নওগাঁ জেলার ২০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ঢাকায় ১৭৭টি ও রাজশাহীতে ২৯টি। ঢাকায় ১৭৭টি নমুনার মধ্যে তিনজনের পজেটিভ এসেছে। এরা তিনজনই পুলিশ। এর মধ্য পত্মীতলা থানার দুইজন ও জেলা ডিএসবির একজন। পত্নীতলা থানার দুইজনের মধ্যে একজন এসআই। অপরজন কনস্টেবল।

তিনি আরও বলেন, রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার নওগাঁর ২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের পজেটিভ আসেছে। তার বাড়ি নিয়ামতপুর উপজেলায়। রাজিয়া নামের আক্রান্ত মহিলা ঢাকা ফেরত।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন