রাজশাহী কলেজ বাংলা বিভাগের মিলনমেলা

রাজশাহী কলেজ

‘যুক্ত করো হে সবার সঙ্গে মুক্ত করো হে বন্ধ” এই প্রতিপাদ্যকে ঘিরে রাজশাহী কলেজ বাংলা বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে কলেজ মিলনায়তনে এ মিলন উৎসব অনুষ্ঠিত হয়।

বিভাগীয় প্রধান প্রফেসর ড. শিখা সরকারের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড.জুবাইদা আয়েশা সিদ্দীকা, সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নাজনীন সুলতানাসহ বাংলা বিভাগের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উৎসবে বিভাগ থেকে আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কলেজের বিভিন্ন চত্ত্বর প্রদক্ষিণ করে মিলনায়তনের সামনে শেষ হয়। র‌্যালী শেষে মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য দেন রাজশাহী কলেজ বাংলা বিভাগের সাবেক কৃতি শিক্ষার্থী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক। সভা শেষে বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষকদের হাতে সম্মানা স্মারক তুলে দেওয়া হয়। ঐতিহ্যবাহী রাজশাহী অঞ্চলের ‘গম্ভীরা’ গান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন