রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজস্ব আয় ১০ কোটি টাকা

রাজশাহী

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন সীমান্ত দিয়ে দুই লাখ ৭ হাজার ৪৯২টি গরু-মহিষ দেশে এসেছে। এই হিসাব গত তিন মাসের। এর মধ্যে দিয়ে দুই করিডর থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে ১০ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার টাকা।

গত বছর ভারত থেকে এই সীমান্ত দিয়ে দুই লাখ ৩৬ হাজার ৫শ’টি গরু-মহিষ বাংলাদেশে আসে। তখন রাজস্ব আয় হয়েছিলো ১১ কোটি ৮২ লাখ ৬৫ টাকা।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে রাজশাহী সদর দফতরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-১ ব্যাটালিয়ন এ তথ্য জানায়।

এসময় দুই জেলার সাংবাদিক, গরু ব্যবসায়ী এবং রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন।

বিজিবি রাজশাহীর সেক্টর কমান্ডার লে. কর্নেল শাহজাহান সিরাজ বলেন, বর্তমানে প্রায় চার হাজার বাংলাদেশি রাখাল ভারতে অবস্থান করছেন। দেশে চলমান ইউপি নির্বাচনে সহিংসতা ছড়াতে দেশের ফেরার সময় তারা যেন কোনোভাবেই অস্ত্র এবং মাদক না আনতে পারে- সেদিকে নজর রাখা হচ্ছে।

তিনি বলেন, গত বছর সীমান্ত থেকে বিজিবি ৩১টি পিস্তল, ৪২টি ম্যাগাজিন, ১২২ রাউন্ড গুলি, ৮ কেজি ২শ’ গ্রাম গান পাউডার এবং ২টি শটগান জব্দ করেছে।

পাশাপাশি ১২ জন রাখাল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে নিহত ও ১৩ জন আহত হয়। ৬০ জন গ্রেফতার হয়েছিলো বলেও সভায় জানানো হয়।

বিজিবি-১ আর্টিলারি উপ-মহাপরিচালক কর্নেল জাকির হোসেনের (পিবিজিএমএস) সভাপতিত্বে সভায় ৯ বিজিবির আর্টিলারি লে. কর্নেল এসএম আবুল এহসান, ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রফিকুল হাসানসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলানিউজ-www.banglanews24.com/জেলা /news/483153/রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ-থেকে-রাজস্ব-আয়-১০-কোটি-টাকা