রাজশাহী ডিগ্রি কলেজে ছাত্রলীগের মারপিটে পুলিশ কনস্টেবল আহত

ক্যাম্পাসের খবর রাজশাহী

রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজে ছাত্রলীগের মারপিটে এক পুলিশ কনেস্টবল আহত হয়েছেন। তার নাম রাজু সরকার। তিনি রাজশাহী কলেজের বাংলা বিভাগে অনার্স প্রথম বর্ষের ছাত্র এবং মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কনস্টেবল। বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে।

নিউ গভঃ ডিগ্রি কলেজের সভাপতি মাইনুল ইসলাম বাপ্পী ও অন্য সহযোগীরা রাজুকে পিটিয়ে আহত করে। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, রাজু সরকার বুধবার দুপুর ১২টার দিকে বাংলা প্রথম বর্ষের পরীক্ষা দেওয়ার জন্য নিউ গভঃ ডিগ্রি কলেজ কেন্দ্রে যান। কিন্তু পরীক্ষা শুরু হতে কিছুক্ষণ দেরি হওয়ায় তিনি কলেজ চত্বরে শহীদ মিনারের পাশে বসে অপেক্ষা করতে থাকেন।

এ সময় কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মাইনুল ইসলাম বাপ্পীসহ তার ৪-৫ জন সহযোগী রাজুকে বলে ‘তুই কেন শহীদ মিনারে বসে আছিস। এক পর্যায়ে তারা রাজুকে বেদমভাবে মারপিট করে। এতে তিনি  আহত হন। পরে ওই কলেজের কয়েকজন শিক্ষক দৌড়ে গিয়ে তাকে ছাত্রলীগের হাত থেকে রক্ষা করেন। এ সময় রাজু নিজেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কনস্টেবল ও রাজশাহী কলেজের শিক্ষার্থী বলে পরিচয় দেন। এর পরও রাজু পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে শুরু করেন। তবে কিছুক্ষণ পর তার অবস্থা খারাপ হয়ে গেলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে মহানগরীর রাজপাড়া থানার পুলিশ নিউ ডিগ্রি কলেজে অভিযান চালায়। তবে তার আগেই পালিয়ে যায় হামলাকারীরা।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান বিষয়টি স্বীকার করে বলেন, রাজু সরকার রাজশাহী পুলিশ লাইনে দাঙ্গা শাখার অন্তর্ভুক্ত। এছাড়া বিনোদপুর পুলিশ ক্যাম্পে কর্মরত। আহত কনস্টেবল রাজুকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা এখন ভালো। বর্তমানে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে চেষ্টা চালানো হচ্ছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হবে বলেও জানান ওসি।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/464563.html