রাজশাহী থেকে বাইসাইকেলে কাশ্মির যাচ্ছেন রবিউল

রাজশাহী

প্রায় চার হাজার কিলোমিটার পথ অতিক্রম করে বাইসাইকেল চালিয়ে ভারতের কাশ্মির যাচ্ছেন রাজশাহী কলেজের ছাত্র রবিউল ইসলাম। সোমবার বেলা ১১টায় রাজশাহীর নগর ভবনের সামনে থেকে তার যাত্রা শুরু হবে। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তার যাত্রার উদ্বোধন করবেন। রবিবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে রবিউল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

রবিউলের বাড়ি গাজিপুর শহরের সালমা মহল্লায়। বাবার নাম খোরশেদ আলম। তিনি রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র। তাই থাকেন রাজশাহীতে। এখান থেকেই বাইসাইকেলে ‘মিশন কাশ্মির সাইকেল এক্সপোডিশন’ শুরু করছেন তিনি।

‘মাদককে না বলুন, সাইকেল চালান, সুস্থ থাকুন’ এই শ্লোগানে যাত্রা শুরু করছেন রবিউল। কাশ্মিরে পৃথিবীর সর্বোচ্চ উঁচুর সড়কপথে পৌঁছাতে তার সময় লাগবে প্রায় দুই মাস। পথে পাড়ি দেবেন কলকাতা, বর্ধমান, আসানসোল, ধানবাদ, আওরাঙ্গাবাদ, বেনারাস, ফতেপুর, কানপুর, আগ্রা, আলীগড়, দিল্লী, চন্ডিগড়, শিমলা, মানালী এবং লেহ। যাত্রা শেষ হবে ভারতের খারদুংলায়।

সংবাদ সম্মেলনে সাইক্লিষ্ট রবিউল ইসলাম জানিয়েছেন, ভারতে তার প্রচুর সাইক্লিষ্ট রয়েছে। তিনি নিজেও অনেকবার ভারতে গিয়েছেন। পথঘাট তার চেনা। বন্ধুদের সহযোগিতা এবং নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি নিজের গন্তব্যে পৌঁছাবেন। যাত্রাপথে তুলে ধরবেন রাজশাহী তথা বাংলাদেশকে। তার যাত্রায় স্পন্সর করছে আরএফএল গ্রুপের ‘দুরন্ত বাইসাইকেল’।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine