রাজশাহী নগরভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

রাজশাহী

রাজশাহী নগরভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিকে ধরে রাখতে ও বঙ্গবন্ধু সর্ম্পকে মানুষকে জানাতে নগরভবনে বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠা করা হলো। এখানে যারা আসবেন তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পেরে অন্যকে জানাতে পারবেন। ফলে বঙ্গবুন্ধুকে জানার আগ্রহ সবার মধ্যে বেড়ে যাবে।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিষ্ঠানের মধ্যে এটিই প্রথম যাত্রা শুরু হলো। আগামীতে অন্যান্য প্রতিষ্ঠানেও বঙ্গবন্ধু কর্নার হবে বলে আশা করছি।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক এবং অভিন্ন। এর কোনো ব্যতিক্রম নেই। যারা এর বিরুদ্ধে বলেছেন, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। এ ছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন-সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আব্দুল হাদি, মু্ক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-মুক্তিযোদ্ধা শামসুল আলম (বীর প্রতীক), জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা শাহাবুল হক, মুক্তিযোদ্ধা নূর কুতুব উল মান্নান, সাবেক ভারপ্রাপ্ত জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা শাহাবুল হক মাস্টার, সাবেক মহানগর কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

এদিকে, বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের পর বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার বিভিন্ন আলোচিত্র ও বই পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন ও অন্যান্য অতিথিরা।

গত ৫ অক্টোবর রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের দায়িত্বভার গ্রহণের পর সম্প্রতি নগরভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ প্রতিষ্ঠার উদ্যোগ নেন মেয়র খায়রুজ্জামান লিটন। সেই ধারাবাহিকতায় এ কর্নারের উদ্বোধন করা হলো।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪