রাজশাহী নগরীতে করোনা শনাক্তদের সিংহভাগই পুরুষ, বয়স ৩১-৪০ বছর

রাজশাহী

রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় শনাক্ত হওয়া করোনা আক্রান্ত রোগীদের মধ্যে সিংহভাগই পুরুষ। আর মোট আক্রান্তদের মধ্যে অধিকাংশের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। আক্রান্তদের সারিতে রয়েছে স্বাস্থ্যকমী, রাসিকের কর্মী, পুলিশ, শিক্ষার্থীসহ গৃহিনী।

এদিকে এপ্রিলের ১ তারিখ থেকে জুনের ১৩ তারিখ পর্যন্ত নগরীর ১হাজার ৬৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাজশাহী নগরীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৫ মে। এর পর থেকে রাজশাহী সিট কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ উদ্যোগ নিয়ে নিজেদের জনবল কাজে লাগিয়ে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ শুরু করে। এপর্যন্ত তারা ৫৬৭ জনের নমুনা সংগ্রহ করেছেন। যারমধ্যে ফল এসেছে ৩২৮ জনের।

রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. আঞ্জুমান আরা জানান, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় শনিবার (১৩জুন) পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৪৩জন। যদিও সিভিল সার্জনের হিসেব বলছে নগরীতে আক্রান্ত ৪৬জন।

তিনি আরো জানান, ৪৩জন আক্রান্ত রোগীর মধ্যে ২৯জন পুরুষ ও ১৪ জন নারী। এদের মধ্যে ৩নং ওয়ার্ডে ২জন পুরুষ ও ১জন নারী। ৪নং ওয়ার্ডে ১ জন পুরুষ। ৫নং ওয়ার্ডে ১জন পুরুষ। ৭নং ওয়ার্ডে ২জন পুরুষ ও ২জন নারী। ৮নং ওয়ার্ডে ৫জন পুরুষ। ৯নং ওয়ার্ডে ১জন পুরুষ। ১০নং ওয়ার্ডে ১জন পুরুষ। ১২নং ওয়ার্ডে ১জন পুরুষ ও ২জন নারী। ১৩নং ওয়ার্ডে ১ জন পুরুষ। ১৪নং ওয়ার্ডে ২জন পুরুষ ও ৪জন নারী। ১৮নং ওয়ার্ডে ২জন পুরুষ। ২০নং ওয়ার্ডে ১জন পুরুষ ও ১জন নারী। ২৪নং ওয়ার্ডে ১জন পুরুষ। ২৫নং ওয়ার্ডে ৩জন পুরুষ। ২৬নং ওয়ার্ডে ২জন পুরুষ। ২৭নং ওয়ার্ডে ২জন পুরুষ ও ২জন নারী। ২৮নং ওয়ার্ডে ২জন নারী এবং ৩০নং ওয়ার্ডে ১জন পুরুষ করোনায় আক্রান্ত।

এদিকে করোনা আক্রান্তদের মধ্যে ১০ বছরের একজন শিশু রয়েছে। এছাড়া, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯জন। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮জন। ৮০ বছরের উর্ধ্বে ৫জন রোগী।

ডা. আঞ্জুমান আরা বলেন, শনাক্ত হওয়া রোগীদের অধিকাংশেরই শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। আক্রান্তদের অনেকেই সুস্থ হতে শুরু করেছেন। এপর্যন্ত ৫জন সম্পূর্ণ সুস্থ হয়েছেন। বাকিদের নমুনা দ্বিতীয়বার টেস্ট করার ব্যবস্থা করা হচ্ছে।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন