রাজশাহী নগরীতে ভোগান্তিতে যাত্রীরা

রাজশাহী

বেপরোয়া বাসচালক জামির হোসেনের কারাদ-ের প্রতিবাদে রাজশাহীসহ সারাদেশে গতকাল মঙ্গলবার সকাল থেকে পরিবহন ধর্মঘট শুর্ব হয়েছে।

হঠাৎ করে এই পরিবহন ধর্মঘটের কারণে সাধারণ যাত্রীরা নিদার্বণ ভোগান্তির মুখে পড়েছেন। রাজশাহীর শ্রমিক নেতারা বলছেন, ঢাকার নির্দেশে তারা পরিবহন ধর্মঘট করছেন, ঢাকা থেকে নির্দেশনা এলেই ধর্মঘট তুলে নেয়া হবে।

এদিকে শুধু বাসের জন্য ধর্মঘট ডাকা হলেও গতকাল সকালে নগরীর শিরোইল পুরাতন বাস টার্মিনাল এলাকায় দেখা যায়, পরিবহন শ্রমিকরা শহরের ভেতরে রিকশা, অটোরিকশা, প্রাইভেটকার ও মাইক্রোবাস চলাচলেও বাঁধা দিচ্ছেন। ওই এলাকায় বেশকিছু যাত্রীকে রিকশা ও অটোরিকশা থেকে নামিয়ে দিতেও দেখা যায়। ফলে বাস টার্মিনালের সামনে দিয়ে সামান্য কিছু এলাকা যাতায়াতের জন্যও ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

ওদিকে আগে থেকে টিকিট কেনা থাকলেও বাসে সময় মতো গন্তব্যে যেতে না পেরে বিপদে পড়েছেন অনেক মানুষ। নগরীর উপশহর এলাকার বাসিন্দা আলী আসগর জানান, গতকাল সকালে জর্বরি কাজে তার ঢাকা যাওয়ার কথা ছিল। টার্মিনালে যাওয়ার পরে তিনি শুনতে পান পরিবহন ধর্মঘট চলছে। পরে তিনি রেলস্টেশনে গিয়ে ট্রেনের টিকিট কেনেন। বাস ধর্মঘটের মধ্যে তার মতো অনেক যাত্রীই বিকল্প ব্যবস’া হিসেবে ট্রেনে যাত্রা করেন। ফলে রাজশাহী রেল স্টেশনে গতকাল টিকিটের জন্য মানুষের দীর্ঘ সারি লৰ্য করা গেছে।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, ঢাকায় পরিবহন মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের যৌথ সভায় ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়। ঢাকার নির্দেশনা মোতাবেক তারা ধর্মঘট পালন করছেন। ঢাকা থেকে তা প্রত্যাহারের নির্দেশ না আসা পর্যন্ত ধর্মঘট চলবে।

উলেৱখ্য, চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের মৃত্যুর জন্য যাবজ্জীবন দ- পাওয়া বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদ- দেয়ার প্রতিবাদে সারাদেশে পরিবহন শ্রমিকরা এ ধর্মঘট শুর্ব করেছেন। এই ধর্মঘটের প্রতিবাদে ও বাসচালক জামিরের মুক্তির দাবিতে গতকাল নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় মিছিল করেন পরিবহন শ্রমিকরা।

খবরঃ Sonali Sangbad

4 thoughts on “রাজশাহী নগরীতে ভোগান্তিতে যাত্রীরা

Comments are closed.