রাজশাহী নগরীতে শীর্ষে পিএন ২২৬ জিপিএ-৫

ক্যাম্পাসের খবর রাজশাহী

রাজশাহীর স্কুল গুলোর মধ্যে সবচেয়ে ভালো ফল করেছে সরকারি পিএন গার্লস হাই স্কুল। শতভাগ পাশের মাঝে জিপিএ পাঁচ পেয়েছে ২২৬ জন। বাকি ৩৬ জনের মধ্যে এ পেয়েছে পাঁচ জন। বাকি ৩১ জন পেয়েছে এ মাইনাস। কলেজিয়েট স্কুলে এবছর ২১৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেন। এর মধ্যে জিপিএ পাঁচ পেয়েছে ১৮৬ জন। বাকিরা এ গ্রেড পেয়েছেন। এর মাঝে ১৬ জন বানিজ্য বিভাগের পরীক্ষার্থী।

এ বছর রাজশাহী ল্যবরেটরি হাই স্কুল থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ১২২ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন। শতভাগ পাশের মাঝে জিপিএ-৫ পেয়েছে ১১৭ জন জিপিএ -৪ পেয়েছে ৫ জন। রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হেলেনাবাদ থেকে বিজ্ঞান বিভাগ ও মানবিক বিভাগ থেকে এসএসসি ১৫৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। শতভাগ পাশে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ১৪৫ জন জিপিএ -৪ পেয়েছে ৫ জন। মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেন ৩ জন জিপিএ-৫ পেয়েছেন ২ জন জিপিএ-৪ পেয়েছেন ১ জন।

পিএন গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক তৈৗহিদ আরা বলেন, তার প্রত্যাশা ছিল সব শিক্ষার্থী জিপিএ পাঁচ পাবে। তবে ৩৬ জন বাদে সবাই জিপিএ পাঁচ পেয়েছেন। আগামীতে সবাই যাতে জিপিএ পাঁচ পায় সেদিকে খেয়াল রাখা হবে।
রাজশাহী ল্যবরেটরি হাই স্কুলের প্রধান শিক্ষিকা নাজনীন আহমেদ জানান, বরারবরের মতই এবারেও আমেদের স্কুলে শতভাগ পাশ করেছে। ১২২ জন শিক্ষার্থীর মধ্যে শুধু ৫ জনের জিপিএ-৫ ছুটে গেছে বাকিরা সবাইু জিপিএ-৫ পেয়েছে। তাদের সাফল্যের পিছনে যেমন শিক্ষার্থীদের আক্লান্ত পরিশ্রম রয়েছে তেমনি আমাদের স্কুলের শিক্ষক ও শিক্ষিকাদের অবদানও অনেক। তাদের ক্লাস মুখি করে নিয়মিত ক্লাস টেস্ট নিয়ে তাদের ভাল ফলাফল উপযোগী করে তুলেছেন।
রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বেগম ইসাবেলা সাত্তার জানান, মতই এবারেও আমাদের স্কুলে শতভাগ পাশ করেছে। আমাদের স্কুলে ছাত্রীদের ক্লাসে উপস্থিতি হার বেশী থাকা ও নিয়মিত কøাস টেস্ট নেয়ার ফলে তাদের এ সাফল্য এসেছে। তাছাড়া নিয়মিত তদারকি করা হত বিভিন্ন ক্লাস টেস্টের পর তাদের ফলাফলের পেচনের কারন খতিয়ে দেখার জন্য নিয়মিত অভিভাবক মতবিনিময় করা হত।

খবরঃ দৈনিক সানশাইন 

18 thoughts on “রাজশাহী নগরীতে শীর্ষে পিএন ২২৬ জিপিএ-৫

Comments are closed.