রাজশাহী নগরীতে সড়কে নির্মান সামগ্রী রেখে বহুতল ভবন নির্মান, দুর্ভোগে এলাকাবাসী

রাজশাহী

রাজশাহী নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের আমচত্ত্বর এলাকায় নির্মাণাধীন বহুতল ভবনের নির্মাণ সামগ্রী সড়কের ওপর যত্রতত্র ফেলে রাখায় দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। ওই এলাকার সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি ব্যস্ততম রাস্তার পাশে তার বাড়ি নির্মানের সামগ্রি দীর্ঘদিন ধরে ফেলে রেখেছেন বলে অভিয়োগ পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দা আব্দুল মান্নান এ বিষয়ে প্রতিকার চেয়ে লিখিত ভাবে সংশ্লিষ্ট দফতরে অভিযোগ করলেও কোনো প্রতিকার পাননি। একই অভিযোগ স্থানীয় কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের কাছেও দেয়া হয়েছে। তবে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) শুধুমাত্র কারণ দর্শানোর নোটিশ দিয়েই দায় সেরেছে।

অভিযোগে আব্দুল মান্নান উল্লেখ করেন, বাড়ির মালিক সাইফুল ইসলাম ইট, বালু, পাথরসহ বাড়ি তৈরির বিভিন্ন সামগ্রি নওদাপাড়া গার্লস স্কুল থেকে আম চত্ত্বর পর্যন্ত প্রধান সড়কের পাশে বিক্ষিপ্তভাবে রেখেছেন। ফলে সড়কে চলাচলে যেমন সমস্যা হচ্ছে তেমন ধুলি-কণার কারণে বাড়ছে স্বাস্থ ঝুঁকি।

সিটি কর্পোরেশনের আইন অনুযায়ী যত্রতত্র বাড়ি নির্মানের সামগ্রি রাখা সম্পূর্ণ নিষিদ্ধ হলেও কোনো পদক্ষেপ নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে আরডিএ নামে মাত্র একটি কারণ দর্শানো নোটিশ দিয়ে দিয়েছেন বাড়ির মালিক সাইফুল ইসলামকে। নোটিশে বাড়ির মালিক হাজির হলেও এখনো আরডিএর কোনো নির্দেশনা মানেন নি। ওই নোটিশে বাড়িটি অনুমোদিত নকশাও লঙ্ঘন করা হয়েছে উল্লেক করা হলেও কার্যত কোনো পদক্ষেপ গ্রহণ করেনি আরডিএ। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

খবরঃ দৈনিক সানশাইন 

2 thoughts on “রাজশাহী নগরীতে সড়কে নির্মান সামগ্রী রেখে বহুতল ভবন নির্মান, দুর্ভোগে এলাকাবাসী

Comments are closed.