রাজশাহী নগরীর সব সিসি ক্যামেরা অকেজো

রাজশাহী
রাজশাহী নগরের সব সিসি ক্যামেরা অকেজো হয়ে গেছে। প্রায় এক মাস আগে ঝড়ের পর থেকে রাজশাহী মহানগর পুলিশের সদর দপ্তরে সিসিটিভি ক্যামেরার মনিটরিং ব্যবস্থা ভেঙে পড়ে। নিরাপত্তার জন্য নগরের ১৭টি জায়গায় ৬৫টি ক্যামেরা বসানো হয়েছে। পুলিশ বলছে, এই ক্যামেরাগুলো সিটি করপোরেশন বসিয়েছে। ঠিক করার দায়িত্ব তাদের।

নগরে পুলিশি নজরদারি বাড়ানোর জন্য ৬৭ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে গত ফেব্রুয়ারি মাসে ক্যামেরাগুলো স্থাপন করা হয়েছিল। এর আগে মহানগর পুলিশের উদ্যোগেও আটটি পয়েন্টে ১৬টি সিসি ক্যামেরা বসানো হয়। সিটি করপোরেশনের পক্ষ থেকে ক্যামেরা বসানোর পর পুলিশ তাদের ক্যামেরাগুলো বন্ধ করে দেয়। সিটি করপোরেশনের ৬৫টি ক্যামেরার মাধ্যমেই পুলিশ নজরদারি শুরু করে।

গত ৩০ এপ্রিল সন্ধ্যায় এবং পরের দিন ১ মে সন্ধ্যায় রাজশাহীতে প্রচণ্ড ঝড় হয়। ঝড়ের পর থেকে পুলিশ দপ্তরের মনিটরের সঙ্গে ক্যামেরাগুলোর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর এই সংযোগ পুনঃস্থাপনের জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বলেন, ক্যামেরাগুলো রাজশাহী সিটি করপোরেশন বসিয়েছে। তাদেরই এগুলো ঠিক করার কথা। তারা সেই চেষ্টা করছে।

সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, ক্যামেরা সব নষ্ট হয়নি। সিটি করপোরেশনের মনিটরে কিছু ক্যামেরার সংযোগ পাওয়া যাচ্ছে। পুলিশ সদর দপ্তরের পাশে নগরের সিঅ্যান্ডবি মোড়ে দশতলা ভবনের ওপর একটি টাওয়ার রয়েছে। তাতে লাগানো একটি যন্ত্র ঝড়ের সময় নষ্ট হয়ে গেছে। তিনি বলেন, যে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি করেছে, তারাই সেটি ঠিক করে দেবে। তাদের জানানো হয়েছে।

খবরঃ প্রথম-আলো

7 thoughts on “রাজশাহী নগরীর সব সিসি ক্যামেরা অকেজো

Comments are closed.