রাজশাহী নগরীর সেলুনে আরও ১০ পাঠাগার

রাজশাহী

রাজশাহী নগরীতে আরও ১০টি সেলুন পাঠাগার চালু হয়েছে। সেলুনভিত্তিক বইপড়া কর্মসূচির আওতায় নগরীর ৫ নম্বর ওয়ার্ডে এসব পাঠাগার চালু করে কেন্দ্রীয় কিশোর পাঠাগার।

শনিবার সকালে সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলের কার্যালয় থেকে একসঙ্গে ১০টি পাঠাগারের উদ্বোধন করা হয়। কেন্দ্রীয় কিশোর পাঠাগারের উদ্যোক্তা সোহাগ আলীর সভাপতিত্বে এতে অতিথি ছিলেন- কাউন্সিলর কামরুজ্জামান কামরু, রাজশাহী সাংবদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সমাজসেবক মাহাবুব কামাল, হাফিজ উদ্দিন, ওয়ার্ড সচিব সালে আবু উমাইয়া, জাতীয় আদিবাসী ছাত্র পরিষদের সহসভাপতি সাবিত্রী হেমব্রম ও কেন্দ্রীয় কিশোর পাঠাগার কোষাধ্যক্ষ আব্দুল খলেক প্রমুখ।

সেলুনভিত্তিক বইপড়া কর্মসূচির উদ্যোক্তা ও কেন্দ্রীয় কিশোর পাঠাগারের প্রতিষ্ঠাতা সোহাগ আলী জানান, রাজশাহী নগরীর ৩০টি ওয়ার্ডে ৩০০ পাঠাগার প্রতিষ্ঠার লক্ষ্য রয়েছে তাদের। কর্মব্যস্ত মানুষের অবসর সময় বইপড়ায় কাটাতে এই উদ্যোগ। এমন উদ্যোগ দেশে এটাই প্রথম।

এই ধাপে নগরীর ৫নং ওয়ার্ডের মহিষবাথান, ভেড়িপাড়া মোড়, ভাটাপাড়া কাদের মন্ডলের মোড়, রাজপাড়া, সুফিয়ানের মোড়, কোর্ট স্টেশন, কোর্ট অক্টর মোড়, মহিষবাথান উত্তরপাড়া এলাকায় ১০টি সেলুন পাঠাগার চালু হয়েছে। এর আগে পরীক্ষামূলকভাবে গত ২১ ফেব্রুয়ারি নগরীর ১৪নং ওয়ার্ডে ১০টি সেলুন পাঠাগার চালু হয়। ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নগরবাসী।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪