রাজশাহী নগরীর ২১০ পয়েন্টে পশু কোরবানি

রাজশাহী

রাজশাহী নগরীর ২১০ পয়েন্টে পশু কোরবানি হবে এবার। এরই মধ্যে এসব পয়েন্ট নির্ধারণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। কোরবানি পশুর বর্জ্য ব্যবস্থাপনায় এ সিদ্ধান্ত নিয়েছে নগর সংস্থা।

রাসিক জানিয়েছে, নির্ধারিত ১৫০ পয়েন্ট ছাড়াও নগরীর ২১০ পয়েন্টে পশু কোরবানি হবে। এবারও প্রতি ওয়ার্ডে অন্তত পাঁচটি করে পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। এর বাইরেও ওয়ার্ড কাউন্সিলরা অতিরিক্ত পয়েন্ট নির্ধারণ করেছেন। কোরবানি পশুর বর্জ্য থেকে পরিবেশ দূষণ ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে রাসিক। এ নিয়ে নগরবাসীকে সচেতন করতে বিভিন্নভাবে প্রচারণা শুরু করেছে নগর কর্তৃপক্ষ।

জনসচেতনায় এনিয়ে নগর জুড়ে মাইকিং করা হবে। মসজিদে ঈমামদের মাধ্যমে মুসল্লিদের অবগতি করা হবে। এছাড়া গণমাধ্যেমে বিজ্ঞপ্তি এমনকি বাড়ি বাড়ি লিফলেট বিতরণ করবে রাসিক।

ঈদের দিন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম নজরদারিতে খোলা হবে নিয়ন্ত্রণ কক্ষ। প্রয়োজনে সেখানে যোগাযোগ করে সহায়তা নিতে পারবেন নগরবাসী।

জানা গেছে, ওয়ার্ড পর্যায়ে রাসিক নির্ধারিত পয়েন্টে পশু কোরবানি নিশ্চিত করবে রাসিক। এছাড়া পশু কোরবানি এবং বর্জ্য সংরক্ষণে সহায়তা দেবে। পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব নগরী গড়তে নগবাসীর সহায়তা চেয়েছে নগর কর্তৃপক্ষ।

রাসিকের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, নগরীর ২১০টি স্থানে পশু কোরবানি হবে এবার। এসব পয়েন্টে পশু কোরবানিতে সব ধরনের সহায়তা দেয়া হবে।

নির্ধারিত এসব পয়েন্ট থেকে কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করারও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ নিয়ে নগরবাসীর সহায়তা চান প্যানেল মেয়র।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪