রাজশাহী নগরে মাদক ছেড়ে আলোর পথে ফিরলেন আরও ১০৫ জন

রাজশাহী

আলোর পথে ফিরেছে তারা। রাজশাহী মহানগর পুলিশের উদ্যোগে এ উদ্যোগ তাদের আলোর পথে ফেরানো হয়েছে ১০৫ জন মাদক ব্যবসায়ীকে। শুধু তাই না, তাদের পুর্ণবাসনের ব্যবস্থাও করে দেয়া হয়েছে। এদের মধ্যে ১০ জনকে টাকা, পাঁচ জনকে সেলাই মেশিন ও সাত জনকে ভ্যান দেয়া হয়েছে।

বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর শাহ মখদুম থানা চত্বরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে আরএমপি (পুর্ব বিভাগ) উপ-পুলিশ কমিশনার আমির জাফরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরএমপির পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম বিপিএম।

তিনি বলেন, মাদক ব্যবসয়ীদের সন্তানরা মানুষ হতে পারে না। কারণ সমাজে তারা মাথা তুলে দাঁড়াতে পারে না। তাই তারা সমাজে ঘৃণীত কাজে লিপ্ত হয়ে যায়। আমাদের সমাজকে মাদক মুক্ত রাখার দায়িত্ব আমাদের নিজেদেরই। অন্ধকার জগত কোন জগত নয়। যত দিন মাদক ব্যবসা থাকবে ততদিন পুনর্বাসন চলতে থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযিম, রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি।

এতে স্বাগত বক্তব্য দেন, শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান। এসময় উপস্থিত থেকে বক্তব্য দেন, শাহ মখদুম থানা কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারী মকসেদ আলী, মহিলা পলিটেকনিক ইনিস্টিটিউট এর প্রিন্সিপাল ওমর ফারুক।

এসময় বক্তরা বলেন, একজন জঙ্গি যেমন একজনকে মেরে ফেলতে পারে, তেমনি মাদক একটি সমাজকে ধ্বংস করতে পারে। মাদক ব্যাবসা পরিত্যাগ করলেও মাদক সেবন থেকে দূরে আসতে হবে। মাদক সেবীরা সমাজেরই অংশ। তারা হলেন রোগি। মাদকের ছোবল থেকে এদের রক্ষা করে যথাযথ ভাবে সমাজে ফিরিয়ে আনতে হবে। এ অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

খবরঃ দৈনিক সানশাইন

6 thoughts on “রাজশাহী নগরে মাদক ছেড়ে আলোর পথে ফিরলেন আরও ১০৫ জন

  1. তোমাদের এই রচনা মানুষ বুঝতে পারে না তবু কিছু একটার হয়েছে তো সূচণা মাদক সেতো দুরের অনেক ভালো ভালো পেরেছো কিছু একটা করতে , দিলাম ধন্যবাদ তোমাদের পরিশ্রমের জন্য , ধ ন্য বা দ |

Comments are closed.