রাজশাহী পর্যটন মোটেল ভেঙে নির্মাণ হবে পাঁচ তারকা হোটেল

রাজশাহী

রাজশাহীতে বিশ^মানের পাঁচ তারকা হোটেল নির্মাণ ও হযরত শাহমখদুম বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করার কথা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক। বৃহস্পতিবার সচিবের দপ্তরে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে মতবিনিময়কালে মহিদুল হক জানিয়েছেন, রাজশাহীতে পাঁচ তারকা হোটেল ও বিমানবন্দরে নতুন দ্বিতল টার্মিনাল নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মেয়র খায়রুজ্জামান লিটন জানান, রাজশাহীতে বিশ^মানের পাঁচ তারকা হোটেল নির্মাণের প্রয়োজনীয়তা নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সচিবের সাথে মতবিনিময় হয়। এ সময় তিনি (সচিব) জানিয়েছেন, রাজশাহী পর্যটন মোটেলের ভবন ভেঙে সেখানে বিশ^মানের পাঁচ তারকা হোটেল নির্মাণ করা হবে। ইতোমধ্যে ডিজাইন প্রনয়ণ করা হয়েছে, যা দ্রুতই পিইসি এবং একনেকে অনুমোদনের জন্য পাঠানো হবে। এছাড়াও হযরত শাহমখদুম বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণের জন্য নতুন একটি দ্বিতল টার্মিনাল ভবন নির্মাণ এবং রানওয়ে সম্প্রসারণেরও সিদ্ধান্ত হয়েছে। দ্রুত এর প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন সচিব মহিবুল হক।

উল্লেখ্য, রাজশাহীতে বিশ^মানের পাঁচ তারকা হোটেল নির্মাণ এবং বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম প্রতিশ্রুতি। এসব প্রতিশ্রুতিগুলোও দ্রুতই বাস্তবায়নের চেষ্টা করছেন তিনি। এর অংশ হিসেবে এ দুইটি কাজের অগ্রগতির খোঁজ খবর নিতে বৃহস্পতিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে যান মেয়র খায়রুজ্জামান লিটন।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine