রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সাইবার ক্রাইমের শিকার হয়ে থানায় জিডি

অপরাধ ক্যাম্পাসের খবর রাজশাহী

রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সাইবার ক্রাইমের শিকার হয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় জিডি করেন তিনি।

জিডি সূত্রে জানা গেছে, গত ৮ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টায় কে বা কারা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীর নাম দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে। এরপর ওই আইডি থেকে বিভিন্ন ধরনের অশ্লীল ছবি পোস্ট করতে থাকে। এছাড়াও ওই আইডিতে ওই ছাত্রীর মোবাইল ফোন নম্বর প্রকাশ করা হয়। এক পর্যায়ে ওই ছাত্রীর কাছে বিভিন্ন স্থান থেকে কল আসতে থাকে।

এ সময় ফোনে তাকে অশ্লীল কথাবার্তা বলে উত্ত্যক্ত করা হয়। তখন ওই শিক্ষার্থী বিষয়টি বুঝতে পারেন। এরপর তিনি তার ঘনিষ্ঠদের মাধ্যমে ভুযা আইডিটি বন্ধ করে দেন। এরপরেও অপরাধীচক্র ফেসবুকে ওই শিক্ষার্থীর নামে আরো বেশ কয়েকটি ভুয়া আইডি খুলে একইভাবে অশ্লীল ছবি পোস্ট দিতে থাকে। এর ফলে ওই শিক্ষার্থীর সামাজিক মর্যাদা ক্ষুন্ন হচ্ছে বলেও জিডিতে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও জিডির অনুলিপি রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়েও দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, গোয়েন্দা বিভাগের একটি বিশেষজ্ঞ টিম এ বিষয়ে কাজ শুরু করেছে। অপরাধচক্রের সদস্যদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান জানান, গোয়েন্দা বিভাগের পাশাপাশি পুলিশও বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। ইতোমধ্যে সাইবার টেকনোলজিতে বিশেষজ্ঞ ব্যক্তিদের সহযোগিতা নিয়ে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/465099.html

2 thoughts on “রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সাইবার ক্রাইমের শিকার হয়ে থানায় জিডি

Comments are closed.