রাজশাহী বিভাগে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ৪৪, হটস্পট জয়পুরহাট

চাঁপাইনবাবগঞ্জ জয়পুরহাট নওগাঁ নাটোর পাবনা বগুড়া রাজশাহী রাজশাহী বিভাগ সিরাজগঞ্জ

কদিন আগেও রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৫২ জন। কিন্তু বুধবার একসঙ্গে ৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৯৬ জনে দাঁড়িয়েছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর বুধবার (২৯ এপ্রিল) এসব তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, বিভাগের আট জেলার মধ্যে সর্বোচ্চ ২৮ জনের করোনা ধরা পড়েছে জয়পুরহাটে। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ জনের করোনা ধরা পড়েছে বগুড়ায়। এছাড়া নওগাঁয় ১৭ জন, রাজশাহীতে ১৩ জন, নাটোরে আটজন, পাবনায় আটজন, চাঁপাইনবাবগঞ্জে দুই এবং সিরাজগঞ্জে দুইজনের করোনা শনাক্ত হয়েছে। আট জেলার মধ্যে শুধু রাজশাহীতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেনন্দ্রনাথ আচার্য বলেন, এখন পর্যন্ত বিভাগের করোনা হটস্পট হয়ে উঠেছে জয়পুরহাট। এই জেলাকে বিশেষ নজরদারিতে রেখেছি আমরা। সার্বক্ষণিক সেখানকার সিভিল সার্জনের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। খোঁজ-খবর রাখা হচ্ছে আক্রান্ত রোগীদের। পাশাপাশি বাড়ছে অন্য জেলাগুলোতেও আক্রান্তের সংখ্যা।

তিনি বলেন, রাজশাহী ল্যাবে অতিরিক্ত নমুনা আসায় সবগুলো পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। তাই কিছু নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। ঢাকা থেকে একদিনে অনেকগুলো রিপোর্ট আসায় আক্রান্তের সংখ্যা হঠাৎ করেই বেড়ে গেছে। করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪